কক্সবাজারে ৮ রোহিঙ্গাসহ ২৮ জনের করোনা শনাক্ত

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৭৪ জন নমুনা পরীক্ষায় ৩৪ জন পজিটিভ এসেছে। তার মধ্যে নতুন শনাক্ত হয়েছে ২৮ জন। অপর ৬ জন আক্রান্ত রোগীদের ফলোআপ রিপোর্ট। একই সঙ্গে ২৬ রোহিঙ্গার নমুনা পরীক্ষা করে ৮ জনের পজিটিভ এসেছে।

এ নিয়ে কক্সবাজার ৮ রোহিঙ্গাসহ ৩৬ জন নতুন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ২ জন, চকরিয়ায় ১৯ জন, পেকুয়ায় একজন, রামুতে একজন, মহেশখালীতে ৫ জন আক্রান্ত রয়েছে।

শুক্রবার (২২ মে) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া ও শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের স্বাস্থ্য সম্বনয়কারি ডা. সামশু দৌহা।

গত ৫১ দিনে মোট ৪৭৯৩ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ৩৪৫ জনের রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেল।

এর মধ্যে মহেশখালীতে ১৮ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩৬ জন, রামু ৫ জন, চকরিয়ায় ১০৬ জন, কক্সবাজার সদরে ৯০ জন, কুতুবদিয়ায় একজন এবং পেকুয়ায় ২৭ জন রয়েছে।

এর সাথে যোগ হল ২১ জন রোহিঙ্গা। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh