নাটোরে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত

স্বাস্থ্যবিধি ও ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে নাটোরে ঈদ-উল-ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মে) সকাল সাড়ে ছয়টা থেকে নয়টা পর্যন্ত জেলার বিভিন্ন মসজিদে এসব জামাত অনুষ্ঠিত হয়। জেলার ৩০৩২ টি মসজিদে এই নামাজ পড়ান স্থানীয় ইমাম ও খতিবগণ।

নাটোর ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কাশেম জানান, জেলার সকল মসজিদেই শারীরিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি ও ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মানা হয়েছে। তবে মসজিদে নামায হওয়ার কারণে অনেকস্থানেই দুই-তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে। নামায শেষে কোথাও কোলাকুলি বা নির্দেশনা অমান্য করার প্রমাণ পাওয়া যায়নি। সিংড়া কেন্দ্রীয় মসজিদে ঈদের নামাজ আদায় করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


নাটোর কেন্দ্রীয় মসজিদে নামাজ আদায় করেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

এদিকে গুরুদাসপুরে সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, বাগাতিপাড়ায় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল পৃথক ঈদের নামাজ আদায় করেন।প্রধান জামাত শহরের কেন্দ্রীয় মসজিদে পৌনে আটটায় পড়ানো হয়।

তবে সরেজমিনে দেখা যায়, নামাজ পড়ার জন্য অধিকাংশ মুসল্লী জায়নামাজ নিয়ে আসলেও সকলের মুখে মাস্ক ছিলো না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //