সুবর্ণচরের করোনায় স্বামীর মৃত্যু, স্ত্রী আক্রান্ত

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মারা যাওয়া ব্যবসায়ী (৬৫) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তার স্ত্রীও করোনায় আক্রান্ত। 

এ ঘটনায় ওই ব্যক্তির বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন ঘোষণা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭ মে) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শায়েলা সুলতানা ঝুমা।

তিনি বলেন, চরবাটা এলাকার বাসিন্দা ও স্থানীয় রাইসমিল ব্যবসায়ী ওই ব্যক্তি অসুস্থ হওয়ার পর তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ওই ব্যক্তির শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ থাকায় গত ২৩ মে নোয়াখালী জেনারেল হাসপাতালে স্ত্রীসহ তার নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ২৫ মে সোমবার দুপুরে ঢাকায় মারা যান ওই ব্যবসায়ী। পরে পরিবারের লোকজন তথ্য গোপন করে চরবাটার একটি মাঠে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করেন। 

তিনি আরো বলেন, মঙ্গলবার রাতে রিপোর্ট এলে মৃত ব্যক্তি ও তার স্ত্রীর করোনা পজিটিভ আসে। উপজেলায় মোট করোনায় আক্রান্ত ১৪ জন। যার মধ্যে মারা গেছেন একজন।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত ব্যবসায়ীর জানাজায় পরিবারের লোকজন ছাড়াও তার আত্মীয়-স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিল। তাই তার স্ত্রীসহ পরিবারের লোকজনের সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে ও কারো উপসর্গ দেখা দিলে হাসপাতাল এসে দ্রুত নমুনা দেয়া জন্য ওই এলাকায় মাইকিং করা হচ্ছে। মৃত ব্যক্তির বাড়ি ও তার ব্যবসা প্রতিষ্ঠান রাইসমিল লকডাউন করা হয়েছে। 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট আক্রান্ত ৪২০ জন। বেগমগঞ্জে ২২৪, কবিরহাটে ৫৬, সদরে ৫৪, চাটখিলে ৩০, সোনাইমুড়ীতে ১৮, সুবর্ণচরে ১৪, সেনবাগে ১১, কোম্পানীগঞ্জে ৭ ও হাতিয়ায় ৬জন রোগী রয়েছে। যাদের মধ্যে মারা গেছেন সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমিস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) ও আমিনুল ইসলাম মিন্টু (৪৭) নামে দুই ব্যবসায়ী, সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক, বেগমগঞ্জের কুতুবপুরে শহিদুর রহমান (৬৬), চৌমুহনী পৌরসভা করিমপুরের বেলাল উদ্দিন (৫৭), চৌমুহনী পৌরসভার পশ্চিম গণিপুর হাজী আবুল খায়ের পাটোয়ারী (৭৪), নরোত্তমপুরে জতন লাল সাহা (৬৫) ও সুবর্ণচর উপজেলার চরবাটার মাঈন উদ্দিন মানিক (৬৫)। সুস্থ হয়েছেন ২৯ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //