জয়পুরহাটে ঘূর্ণিঝড়ে ৪০ গ্রাম লণ্ডভণ্ড, ৪ জনের মৃত্যু

জয়পুরহাটে ঘূর্ণিঝড়ে প্রায় ৪০টি গ্রাম লণ্ডভণ্ড গেছে গেছে। ঝড়ের তাণ্ডবে ঘরের ওপর গাছ ভেঙে পড়লে দেয়াল চাপা পড়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৬ মে) রাত ১১টার দিকে জেলার বিভিন্ন এলাকার উপর দিয়ে এই ঘূর্ণিঝড় বয়ে যায়।

মৃতরা হলেন- ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের দিনমজুর জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী বেগম (২৮), তার দুই সন্তান নেওয়াজ (৮) ও নিয়ামুল (৩) এবং কালাই উপজেলার হারুঞ্জা আকন্দপাড়া গ্রামের মৃত সালামত আলীর স্ত্রী মরিয়ম বেগম (৭০)।

মঙ্গলবার রাতে হঠাৎ জয়পুরহাটের বিভিন্ন এলাকার উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। ঘূর্ণিঝড়ে বিভিন্ন এলাকায় ঘরের উপরে গাছ ভেঙে পড়ে। এতে ঘরের দেয়াল চাপা পড়ে তারা মারা যায়।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিদ্দিকুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে জানান, মঙ্গলবার রাতে মা তার দুই সন্তানকে নিয়ে ঘুমিয়ে পড়েন। এ সময় প্রচণ্ড ঝড় শুরু হলে ঘরের পাশে থাকা একটি গাছ তাদের চালার উপর ভেঙে পড়লে তাতে চাপা পড়েন তারা। ঝড় থামার পর স্থানীয়রা দুর্ঘটনা কবলিত ওই মা ও তার দুই সন্তানকে উদ্ধার করে ক্ষেতলাল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় প্রথমে বড় সন্তান নেওয়াজ এবং তার কিছুক্ষণ পর মা শিল্পী ও ছোট নিয়ামুল এর মৃত্যু হয়।

এছাড়া ঘূর্ণিঝড়ের আঘাতে প্রায় দুই হাজার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। শত শত গাছ ও বিদ্যুতের শতাধিক খুঁটি ভেঙে গেছে। ক্ষেতলাল উপজেলার তিলাবদুল এলাকায় একটি খামারের ৪০ হাজার মুরগি মারা গেছে।

জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //