বরিশালে কালবৈশাখি ঝড়ে কৃষকের মৃত্যু

কালবৈশাখি ও সাগরে লঘুচাপের প্রভাবে বরিশালে টানা তিন ঘণ্টা প্রবল বর্ষণ ও বজ্র বৃষ্টি হয়েছে। এর ফলে বিভাগীয় শহর বরিশাল নগরীতে সীমাহিন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সময় বজ্রপাতে মৃত্যু হয়েছে এক কৃষকের।

বুধবার (২৭ মে) সকাল সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এই কালবৈশাখি ঝড়ের পাশাপাশি বৃষ্টিপাত হয় বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তারা জানিয়েছে, শুরু থেকে সকাল ১০ টা পর্যন্ত ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে বরিশালের মুলাদী থানার অফিসার ইন-চার্জ (ওসি) ফয়েজ আহমেদ জানান, কালবৈশাখি ঝড়ের মধ্যে গরু চরাতে মাঠে যাচ্ছিলেন মুলাদীর শবিপুর ইউনিয়নের পশ্চিম চর ভেদুরিয়া গ্রামের কৃষক আব্দুল মান্নান (৫০)। এসময় বজ্রপাতে তার মৃত্যু হয়।

অপরদিকে বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সূত্র জানিয়েছে, ঝড়ের কারণে কোথাও কোথায় গাছপালা ভেঙে পড়েছে। তবে দুর্যোগে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোন খবর তাদের কাছে নেই।

এদিকে সকাল থেকে বরিশাল নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, কালবৈশাখি ঝড় এবং সাগরে লঘুচাপের প্রভাবে টানা ৩ ঘণ্টা বৃষ্টির কারণে শহরের অধিকাংশ জনপদ পানিতে তলিয়ে গেছে। হাঁটু সমান জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে সড়ক গুলোতে।

বৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধতার কারণে মানুষ ঘর বন্ধি হয়ে পড়ে। কোন কোন ঘরের মধ্যেও বৃষ্টির পানি ঢুকে পড়েছে। এতে করে দৈনন্দিন জীবন যাপনে ব্যাঘাত ঘটেছে।

যদিও লঘুচাপ হলেও বরিশালের নদ-নদীর পানি স্বাভাবিক রয়েছে। বিপদ সীমার কাছাকাছি যায়নি নদীর পানি। সকাল ৬টায় নগরী সংলগ্ন কীর্তনখোলা নদীতে জোয়ারের সময় পানির স্তর ছিল ১ দশমিক ৯৬ মিটার, এরপর ঝড় চলাকালে সকাল ৯টায় ছিল ১ দশমিক ৮৯ মিটার এবং বেলা ১২টায় ছিল শূন্য দশমিক ৮৯ মিটার। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //