অক্সিজেনের অভাবে যেন মারা না যায় : এসপি

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের জুরুরি স্বাস্থ্য সেবার লক্ষে নাটোর পুলিশ লাইনে অক্সিজেন এবং অক্সিমিটার ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ মে) বিকেলে পুলিশ লাইনসের ডিলশিডে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণে সকল সার্কেল এসপি, প্রতিটি থানার এবং ফাঁড়ির প্রতিনিধি, পুলিশ লাইনের মেডিকেল টিম অংশ গ্রহণ করে।

প্রশিক্ষণে নেবুলাইজার মেশিন, সাকশান, ট্রান্সমিশন সেটসহ অক্সিজেন সিলিন্ডার ও পালস-অক্সিমিটার কিভাবে ব্যবহার করতে হয় সে বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন নাটোর সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান, সদর হাসপাতালের অজ্ঞান চিকিৎসক ডাঃ মাহাবুব হোসেন এবং ডা রাজেশ কুমার।

এ সময় জেলা সিভিল সার্জন ডা. মিজানুর রহমান, এসপি লিটন কুমার সাহা, এএসপি আকরামুল হোসেন সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে এএসপি বড়াইগ্রাম ও লালপুর সার্কেলের এএসপি সুপার হারুন অর রশিদ এবং সিংড়া থানার ওসি তদন্ত সেলিম হোসেনের কাছে অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার হস্তান্তর করেন।

এসপি লিটন কুমার সাহা গণমাধ্যম কর্মীদের বলেন, আমরা লক্ষ করছি করোনাভাইরাসে আক্রান্ত হলে প্রাথমিকভাবে শ্বাসকষ্টে ভুগছে। প্রয়োজনীয় অক্সিজেনের অভাবে মৃত্যুও ঘটছে।

তিনি বলেন, আমাদের পুলিশ সদস্যদের কিভাবে রক্ষা করা যায়, সেজন্য আমরা অক্সিজেন এবং অক্সিমিটারের ওপর সকল সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। যাতে করে যে কেউ আক্রান্ত হলে প্রাথমিকভাবে অক্সিজেনের অভাবে যেন মারা না যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //