হবিগঞ্জে হাঁস চড়ানো নিয়ে সংঘর্ষে আহত শতাধিক

হবিগঞ্জের বাহুবল উপজেলায় হাঁস চড়ানোকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষের শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হচ্ছে।

বুধবার (২৭ মে) দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত টানা দুই ঘণ্টাব্যাপী উপজেলার অলুয়া ও ভেড়াখাল চানপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার ভেড়াখাল গ্রামের আমান উল্লাহর হাঁস হাওরে যায়। হাঁসের দল হাওরে অলুয়া গ্রামের মর্তুজ আলীর ধানের জমিতে যায়। সাথে সাথে হাঁসের মালিক জমিতে নেমে হাঁসগুলো সরিয়ে নিতে চান। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দুই ঘণ্টাব্যাপী চলে এ সংঘর্ষ। এতে পুলিশসহ শতাধিক লোক আহত হয়।

সংঘর্ষের খবর পেয়ে বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীর নেতৃত্বে থানা পুলিশের ওসি, ওসি তদন্তসহ দাঙ্গা পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি শান্ত করে বিপুল পরিমাণ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে। সংঘর্ষ থামাতে গিয়ে অন্তত ৮ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে কি পরিমাণ রাবার বুলেট এবং টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে তার হিসাব মিলাতে পারিনি।সংঘর্ষ এড়াতে ২০/২২ জনের মতো দাঙ্গাবাজকে আটক করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //