সুবর্ণচরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকার চাল জব্দ

নোয়াখালীর সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা দামের চালসহ বিদ্যুৎ মজুমদার নামের এক ক্রেতাকে আটক করে স্থানীয় লোকজন। 

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে অর্থদণ্ড ও ৫৪০ কেজি চাল জব্দ করা হয়েছে। অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছে ডিলার হাবিবউল্লা বাহার।

গতকাল বুধবার (২৭ মে) সন্ধ্যা ৬টার দিকে এ অভিযান পরিচালনা করেন সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আরিফুর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মোহাম্মদপুর ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ডিলার হাবিব সুবিধাভোগীদের কাছে বিক্রি না করে ৪৮০ কেজি চাল বিদ্যুৎ মজুমদার নামের এক ব্যক্তির কাছে বেশি দামে বিক্রি করেন। বুধবার সন্ধ্যায় চালগুলো গোপনে অটোরিকশায় নিয়ে যাওয়ার সময় আক্তারমিয়ার হাট এলাকায় স্থানীয় লোকজন আটক করে। 

পরে খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফুর রহমান অভিযান চালিয়ে ৮ বস্তায় ৪৮০ কেজি চাল জব্দ করেন। একইসাথে আক্তারমিয়ারহাটে ডিলারের দোকানে অভিযান চালিয়ে আরো ৬০কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে। 

পরে আটক ক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। ডিলার হাবিব পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

সুবর্ণচর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার বলেন, এ ঘটনায় চরজব্বার থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান বলেন, অভিযানের খবর পেয়ে ডিলার বাহার পালিয়ে গেছে। তার বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //