খাগড়াছড়িতে বেসরকারি শিক্ষকদের সহায়তা প্রদান

বৈশ্বিক মহামারি করোনায় কর্মহীন অনেক মানুষ। এই দুর্দিনে বেশি বিপাকে পড়েছে পেশাজীবীরা। আয়ের বিকল্প কোন সুযোগ না থাকায় অনেকে মানবেতর জীবন যাপন করছে।

করোনা সংকটে কর্মহীন বেসরকারি শিক্ষকরা। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় হচ্ছে না তাদের বেতন ভাতা। এই অবস্থায় বেসরকারি শিক্ষকদের পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে জেলা প্রশাসনের কার্যালয়ে সদর উপজেলার বিভিন্ন বেসরকারি শিক্ষকদের আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। এ সময় ১০২ জন শিক্ষকের হাতে এক হাজার টাকা অর্থ সহায়তা তুলে দেয়া হয়।

সহায়তা পাওয়া কয়েকজন শিক্ষক জানান, তিন মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের কাছ থেকে বেতন ভাতা আদায় করা যাচ্ছে না। আয় না থাকায় বেসরকারি শিক্ষক ও কিন্ডার গার্ডেনের শিক্ষকদের বেতন ভাতা সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এই অবস্থা শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে। অনেকে ত্রাণ সহায়তাও পাচ্ছে না। সামাজিক মর্যাদার কারণে শিক্ষকরা ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছে না। এই দীর্ঘ সময়ে আমরা শিক্ষকরা কোন সহায়তা পায়নি। জেলা প্রশাসনের এই সহায়তা কিছুটা হলেও আমাদেরকে স্বস্তি দিবে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেসরকারি শিক্ষকরা বিপাকে পড়েছে। স্কুলের আয়ের উপর নির্ভরশীল এসব শিক্ষকদের আয়ের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর উপজেলার বেসরকারি শিক্ষকদেরকে লক্ষাধিক টাকা সহায়তা দেয়া হয়।

এছাড়া বিভিন্ন উপজেলায় যেসব শিক্ষক রয়েছে তাদের তালিকা পাওয়া গেলে খাদ্য সহায়তা দেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //