বাগেরহাটে আ.লীগের দুগ্রুপের সংঘর্ষে নিহত ১

বাগেরহাটের মোল্লাহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে বাদশা সরদার (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

বুধবার (২৭ মে) বিকেলে মোল্লাহাটে উপজেলার গাংনি রহমত পাড়া এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ও সাবেক ইউপি চেয়ারম্যান জাকির গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

এতে কমপক্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সন্ধ্যায় বাদশা সরদার মারা যায়। নিহত বাদশা সরদার গাংনি রহমত পাড়া এলাকার সালেক সরদারের ছেলে।

আহতরা হলেন- ইসমাইল খান (১৮), হাবিব মল্লিক (২০), আলমগীর সরদার (৫০), বাচ্চু মল্লিক (৩৫), আলমগীর শেখ (৪০), ওয়াহিদ সরদার (৫৫), সাইফুল ইসলাম (১৫), আব্দুল্লাহ শিকদার (২৬), রমজান (২৫), রিয়াজ মোল্লা (২০), সবেদ আলী (৩৫), আবেদ আলী (৩৮), রনি হাসান (৩৯),  মিঠু শেখ (৪০) ও তার স্ত্রী, ছেলেও আহত হয়েছেন।  আহতদের মোল্লাহাট ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঈদের দিন সকালে স্থানীয় ঈদগাহ মাঠে জসীম নামক এক যুবকের সাথে বেলুন উড়ানোর সময় আরো কয়েকজন জড়ো হয়। এ সময় জসীম কয়েকটি ছেলেকে মারধর করে। পরে এই খবর পেয়ে জাকিরের লোকজন এসে জসীমকে মারধর করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার জেরে পরদিন শহীদুল এর গ্রুপের লোকজন পাল্টা জাকির গ্রুপের মিজানুর রহমানকে মারধর করলে তাকেও হাসপাতালে ভর্তি করা হয়। এর পর থেকে এলাকায় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো।

বুধবার বিকেলে জাকির গ্রুপের বাদশা সরদার বাজার করে ফেরার পথে হামলার শিকার হন। এ খবর ছড়িয়ে পড়লে ঢাল সুরকি সহ দেশিয় ধারালো অস্ত্র নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নিহত বাদশা সরদারের বড়ভাই ফিরাঙ্গী সরদার বলেন, বাদশা সরদার বাজার করে বাড়ি ফেরার পথে স্থানীয় মিঠু শেখ এর নেতৃত্বে ১০-১২ জনের একটি অস্ত্রধারী দল তার ওপর হামলা চালায়। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী গোলাম কবির বলেন, স্থানীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে বাদশা সরদার নামের একজন নিহত হয়েছেন। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ তদন্ত শুরু করেছে। হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে। ফের সংঘর্ষের আশংকায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //