কোটালীপাড়ায় সেনাবাহিনীর বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একটি বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনায় গতকাল সোমবার কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দিনব্যাপী এ ক্যাম্পের আয়োজন করা হয়। 

জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশনায় ১০৫ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গল কর্তৃক এই বিশেষ মেডিকেল ক্যাম্পটি পরিচালনা করা হয়। 

উপজেলায় যেসব গর্ভবতী মায়েরা করোনাভাইরাস ও দরিদ্রতার কারণে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাতে হাসপাতলে যেতে পারছেন না, তাদের জন্য এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ক্যাম্পে উপজেলায় মোট ১২০ জন গর্ভবতী নারীকে সামরিক ও বেসামরিক পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করেন। 

এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় সংকটকালীন এই মুহূর্তে সকল গর্ভবতী মায়েদের মাঝে ত্রাণ (খাদ্য সামগ্রী) বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 

ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদির ব্যবস্থা করা গেলে চলতি মুজিববর্ষে এমন আরো মেডিকেল ক্যাম্প পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন ক্যাম্পেইন পরিচালনাকারী ইউনিট ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শুভ ইসলাম।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh