বাবাকে খুঁজে বেড়াচ্ছে ৯ মাসের শিশু লামিম

লামিম। বয়স সবেমাত্র নয় মাস। মা-কে ম..মম.. আর বাবাকে বা...বা-বা...বা বলতে শিখেছে। কিন্তু মায়ের চেহারা দেখে মাকে বুঝতে পারলেও ব..বা..বা.. বলে শুধু বাবাকেই ডেকে যাচ্ছে ছোট্ট লামিম। আর মানুষের ভিড়েও বাবাকে যেনো লামিমের দুই চোখ খুঁজে বেড়াচ্ছে।

অথচ শিশু লামিম জানে না তার বাবা না ফেরার দেশে চলে গেছে। তাই যতোই বা-বা, বা-বা বলে ডাকুক, তার বাবা আর কোনদিন ফিরে আসবে না।

চাঁদপুর শহরের পুরানবাজার মধ্যশ্রীরামদি এলাকার তাজু সরদারের বাড়িতে শত শত মানুষের চোখেমুখে যেনো লামিমের এই নিষ্পাপ চেহারাটাই ভাসছে। লামিমের মুখের দিকে তাকিয়ে সবার চোখের পানি ছল ছল করছে। আর স্বামী হারার শোকে লামিমের মা লিবা বেগম বারবার মূর্ছা যাচ্ছেন। প্রিয় সন্তানকে হারিয়ে হাউমাউ করে কাঁদছে বাবা।

মঙ্গলবার (৩০ জুন) এমনই এক হৃদয় বিদারক ঘটনা ঘটে চাঁদপুর শহরের পুরানবাজার মধ্যশ্রীরামদি এলাকার তাজু সরদারের বাড়িতে। এই বাড়ির সবচেয়ে শান্তশিষ্ট যুবক শামীম গাজী (২৪)। আগের দিন সোমবার রাতে পাশ্ববর্তী এলাকায় মাদক বিক্রি কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত হয় শামীম।

শামীমের পিতা তাজু সরদার জানায়, প্রতিদিনের মতো তার ছেলে সকালবেলা দুপুরের খাবার হাতে নিয়ে বাড়ি থেকে বের হয়ে কর্মস্থল হোটেল গ্রান্ড হিলশায় চলে যায়। সে ওই হোটেলে রিসিপশনে দায়িত্ব ছিল। রাতে বাড়ি ফেরার পথে সংঘর্ষের মাঝে পড়ে যায়। অন্ধকারে কোনো এক পক্ষ তাকে বেদম পিটিয়ে আহত করে। 

সেখান থেকে শামীমকে উদ্ধার করে প্রথমে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিক্যালে রেফার করা হয়। রাতভর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ মঙ্গলবার সকাল ৭টায় মৃত্যুবরণ করে শামীম গাজী।

মাত্র দুই বছর আগে প্রেম করে বিয়ে করে শামীম। এলাকায়ও ভদ্র-নম্র হিসেবে পরিচিত। হোটেল গ্রান্ড হিলশার স্বত্বাধিকারী মোরশেদ আলম জানান, এই হোটেলের সবচেয়ে নম্র ভদ্র এবং দায়িত্বশীল ছিল শামীম। প্রতিদিনের মতো রবিবার সকালে ডিউটিতে আসে এবং রাতে সাড়ে আটটার দিকে ছুটি নিয়ে বাড়িতে যায়। যারা এই নিষ্পাপ ছেলেটিকে হত্যা করেছে আমি তাদের বিচার দাবি করছি।

খোঁজ নিয়ে জানা যায়, পুরানবাজারে এর আগেও মাদকের কেন্দ্র করে হতাহতের ঘটনা ঘটেছে। তাই মাদক নির্মূল এবং সন্ত্রাসের বিরুদ্ধে প্রশাসনের সাঁড়াশি অভিযান এবং নিহত শামীম গাজী দোষীদের শাস্তি দাবি জানিয়েছেন এলাকাবাসী। এলাকাবাসীর দাবি- মাদক ব্যবসায়ীদের গ্রেফতার দ্রুত গ্রেফতার করতে হবে। আর কাউকে যেনো শিশু লামিমের মতো এতিম হতে না হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //