‘করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষক-কর্মচারীদের পাশে সরকার’

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, করোনাভাইরাসে কারণে বাংলাদেশে সামগ্রিক দিক দিয়ে সংকট তৈরি হয়েছে। এই সংকট মোকাবেলায় আওয়ামী লীগ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় নন-এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে। 

গতকাল বৃহস্পতিবার (২ জুলাই) ঠাকুরগাঁও জেলা প্রশাসনের হলরুমে আয়োজিত সভায় নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে আর্থিক সহযোগিতার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলার নন-এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেক শিক্ষককে পাঁচ হাজার ও প্রত্যেক কর্মচারীকে আড়াই হাজার টাকা করে ১২১৯ জন শিক্ষক ও ৩৬২ জন কর্মচারীর মাঝে ৭০ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের তথ্য মতে, সদর উপজেলার ৩৯৪ জন শিক্ষক ও ১১৫ জন কর্মচারীর মাঝে ২২ লক্ষ ৫৭ হাজার ৫শ টাকা, রাণীশংকৈল উপজেলায় ২২৩ জন শিক্ষক ও ৬১ জন কর্মচারীর মাঝে ১২ লক্ষ ৬৭ হাজার ৫শ টাকা, পীরগঞ্জ উপজেলায় ৩১৬ জন শিক্ষক ও ৯১ জন কর্মচারীর মাঝে ১৮ লক্ষ ৭৫০০ টাকা, হরিপুর উপজেলায় ১৯৮ জন শিক্ষক ও ৬৬ জন কর্মচারীর মাঝে ১১ লক্ষ ৫৫ হাজার টাকা ও বালিয়াডাঙ্গী উপজেলায় ৮৮ জন শিক্ষক ও ২৯ জন কর্মচারীর মাঝে ৫ লক্ষ ১২ হাজার ৫শ টাকা বিতরণ করা হয়। 

সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, করোনায় আওয়ামী লীগ সরকার অসহায় শিক্ষক-কর্মচারী থেকে শুরু করে সমাজের প্রত্যেকটি অসহায় মানুষকে নানা ভাবে সহযোগিতা করে আসছে। করোনার এ সংকটকালে সরকার ও আওয়ামী লীগ কোনও রাজনীতি করছে না। এখন মানুষের পাশে দাঁড়ানো এবং জনগণকে করোনামুক্ত রাখাই হলো আমাদের কাজ। 

তিনি বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থা ও উপকরণ অবশ্যই ইউরোপ, আমেরিকার মতো নয়, এবং মনে রাখতে হবে এটি পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ। এরপরও সীমিত সামর্থ নিয়ে সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মহামারী মোকাবিলার জন্য কাজ করে যাচ্ছে। 

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, দেশের যে কোন দুর্যোগেই আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে থেকে কাজ করেছে। করোনার এই ক্রান্তিলগ্ন সময়েও সরকার ও আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মী মাঠে থেকে কাজ করে যাচ্ছে। এতে অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, অনেকেই মারাও গেছে। তারপরও কিন্তু সরকার ও আওয়ামী লীগ ক্রান্তিলগ্ন সময়ে তাদের সর্বোচ্চ দিয়ে কাজ করে যাচ্ছে। 

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে চেক বিতরণের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন প্রমুখ। 

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh