জামালপুরে বিজিবি-পুলিশ-সাংবাদিকসহ করোনায় আক্রান্ত ১৭

জামালপুরে বিজিবি নায়েক, নার্স, আনসার সদস্য, পুলিশ, সাংবাদিক, কৃষি ব্যাংক কর্মকর্তা, স্টাফ নার্স ও অন্তঃসত্ত্বা নারীসহ নতুন করে আরো ১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

শনিবার (১১ জুলাই) এ তথ্য নিশ্চিত করে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় সাতজন, সরিষাবাড়ী উপজেলায় ছয়জন, মেলান্দহ উপজেলায় একজন, মাদারগঞ্জ উপজেলায় একজন, ইসলামপুর উপজেলায় একজন ও বকশীগঞ্জ উপজেলায় একজন। 

শুক্রবার (১০ জুলাই) জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা শেষে এ প্রতিবেদন পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০২ জনে। অন্যদিকে মোট সুস্থ হয়েছে ৪৪১ জন। করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সাতজন এবং মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনাভাইরাস পজিটিভ আসে চারজনের।

এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৮৬ জন, ইসলামপুর উপজেলায় ১১৮ জন, মেলান্দহ উপজেলায় ৮১ জন, বকশীগঞ্জ উপজেলায় ৬২ জন, সরিষাবাড়ী উপজেলায় ৭৭ জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪২ জন। 

আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১২ জন ও হোম আইসোলেশনে ২৩৫ জন চিকিৎসাধীন রয়েছে। এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টিনের মধ্যে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১৮১ জন। জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৪৪৪ জনের। সর্বশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ৯১ জনের। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //