ঈদে সাড়ে তিন লাখ পরিবার চাল পাবে

জামালপুরে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বন্যা ও অন্যান্য দূর্যোগে ক্ষতিগ্রস্ত  তিন লাখ ৪০ হাজার ৮৫৭ টি পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় ১০ কেজি করে চাল দিচ্ছে সরকার। ইতিমধ্যেই জেলার ৭টি উপজেলা ও ৮টি পৌরসভায় তিন হাজার ৪০৮.৫৭০ মে. টন ভিজিএফ চাল বরাদ্দ দিয়েছে সরকার।

জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্র জানায়, ভিজিএফ কর্মসূচির আওতায় জেলার ৭টি উপজেলার মধ্যে দেওয়াগঞ্জে ৫৪ হাজার ৩৩টি পরিবারের মাঝে ৫৪০.৩৩০ মে. টন, ইসলামপুরে ৫৯ হাজার ৫৬৬টি পরিবারের মাঝে ৫৯৫.৬৬০ মে. টন, মেলান্দহে ৫৭ হাজার ৪৯টি পরিবারের মাঝে ৫৭০.৪৯০ মে. টন, মাদারগঞ্জে ৪৮ হাজার ৩৪টি পরিবারের মাঝে ৪৮০.৩৪০ মে. টন, জামালপুর সদরে ৩৬ হাজার ৩১১ পরিবারের ৩৬৩.১১০ মে. টন, সরিষাবাড়ীতে ২০ হাজার ২৮৪টি পরিবারের ২০২.৮৪০ মে. টন এবং বকশিগঞ্জ উপজেলায় ৪০ হাজার ৯৩৪টি পরিবারের মাঝে ৪০৯.৩৪০ মে. টন ভিজিএফ চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়াও জেলার ৮টি পৌরসভার মধ্যে জামালপুর পৌরসভায় চার হাজার ৬২১টি পরিবারের মাঝে ৪৬.২১০ মে. টন, ইসলামপুর পৌরসভায় চান হাজার ৬২১টি পরিবারের ৪৬.২১০ মে. টন, দেওয়ানগঞ্জ পৌরসভায় তিন হাজার ৮১টি পরিবারের ৩০.৮১০ মে. টন, মাদারগঞ্জ পৌরসভায় তিন হাজার ৮১টি পরিবারের ৩০.৮১০ মে. টন, সরিষাবাড়ী পৌরসভায় তিন হাজার ৮১টি পরিবারের ৩০.৮১০ মে. টন, বকশিগঞ্জ পৌরসভায় এক হাজার ৫৪০টি পরিবারের ১৫.৪০০ মে. টন এবং হাজরাবাড়ী পৌরসভায় এক হাজার ৫৪০টি পরিবারের মাঝে ১৫.৪০০ মে. টন ভিজিএফ চাল বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান, আগামী ১৫ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে ভিজিএফ চাল উত্তোলন করতে হবে এবং ২৫ জুলাইয়ের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করতে হবে।

চালগুলো বন্যা, ঝড়, অগ্নিকাণ্ডসহ বিভিন্ন দূর্যোগে ক্ষতিগ্রস্থ ও হতদরিদ্রদের মাঝে তালিকা করে সংশ্লিষ্ট মেয়র ও ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হবে। কোনো অনিয়ম হলে প্রশাসন বিধি মোতাবেক ব্যবস্থা নেবে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh