বগুড়ায় করোনায় আরো ৩ জনের মুত্যু

বগুড়ায় প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো তিন জনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে শহরের কামারগাড়ীর বাসিন্দা ফিরোজ হোসেন (৫৫) মারা যান। 

এছাড়া সকালে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ  কমিউনিটি হাসপাতালে বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকার বাসিন্দ আব্দুল হান্নান (৬০) এবং একই হাসপাতালে বুধবার রাতে মারা যান মানিকচকের অর্জুন সাহা (৩৮)। 

কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবক দল স্বাস্থ্যবিধি ও ধর্মীয়বিধান মেনে মরদেহ দাফন ও সৎকারের ব্যবস্থা করেছে।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা আবদুর রহিম বলেন, করোনা পজিটিভ শনাক্ত আবদুল হান্নান শ্বাসকষ্ট নিয়ে ১৩ জুলাই হাসপাতালে ভর্তি হন। ১৪ জুলাই দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। সেখানেও তিনি পজিটিভ শনাক্ত হন। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে নেয়া হয়। ১৬ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ফিরোজ হোসেন (৫৫) নামের এক পরিবহণ ব্যবসায়ীর মৃত্যু হয়। সে শহরের কামারগাড়ীর বাসিন্দা। 

তার পরিবারের সদস্যরা জানান, জুলাই মাসের শুরুতে তার নমুনা পরীক্ষার প্রতিবেদনে কভিড-১৯ পজিটিভ আসে। এরপর তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

কোয়ান্টাম ফাউন্ডেশন, বগুড়া শাখার ৬ জনের একটি স্বেচ্ছাসেবী টিম স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহকে ধর্মীয় নিয়মানুসারে হাসপাতল চত্বরেই জানাজা শেষে নামাজগড় কবরস্থানে দাফন করা হয়। 

এদিকে ১৫ জুলাই বুধবার সন্ধ্যা সাতটার দিকে করোনায় আক্রান্ত হয়ে বাইসাইকেলের যন্ত্রাংশের দোকানি অর্জুন সাহা (৩৮) মারা যান। তার বাড়ি বগুড়া সদর উপজেলার মানিকচক শাহপাড়া গ্রামে। ওই রোগী শ্বাসকষ্ট, কাশিসহ করোনার নানা উপসর্গ দেখা দিলে টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার নমুনা দেন। 

করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর ৩ জুলাই টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। ১৪ জুলাই দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার প্রতিবেদনে ১৫ জুলাই তিনি কভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। বুধবার রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই রোগীর মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //