পাবনায় করোনার ভুয়া রিপোর্ট দেয়ায় ক্লিনিক বন্ধ

পাবনায় অনুমোদন ছাড়াই করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে পাবনার ঈশ্বরদীর রূপপুর মেডিকেয়ার ক্লিনিক বন্ধ করে দিয়েছে পাবনা জেলা স্বাস্থ্য বিভাগ। 

বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা ১১টায় হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন  ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খান।

হাসপাতাল বন্ধের সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খান জানান, গত কয়েক দিন যাবত করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছিলো রূপপুর মেডিকেয়ার ক্লিনিক। করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহের অনুমোদন না থাকায় সিভিল সার্জেনের নির্দেশে  বৃহস্পতিবার ক্লিনিকটি সকল কার্যক্রম বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, করোনা নমুনা সংগ্রহের অনুমোদন না থাকলেও পাবনার রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প সংলগ্ন রুপপুর মেডিকেয়ার নামক একটি ক্লিনিক বেশ কিছুদিন ধরে করোনার নমুনা সংগ্রহ করে আসছিলো। অভিযোগ পাওয়ার সাথে সাথে ক্লিনিক কর্তৃপক্ষকে কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়। তার পরেও ক্লিনিকের কার্যক্রম চালু রাখায় স্থানীয় স্বাস্থ্য বিভাগকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হলে বৃহস্পতিবার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আসমা খানের নেতৃত্বে ক্লিনিকটি সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।


প্রসঙ্গত, নিয়মনীতির তোয়াক্কা না করে পাবনার ঈশ্বরদী উপজেলার রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প সংলগ্ন রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের মালিক আব্দুল ওহাব রানা এবং নাটোরের বড়াইগ্রামের সুজন আহমেদের যোগসাজশে গত কয়েক দিন যাবত করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এ জন্য রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পাশে একটি পরিত্যক্ত ইটভাটার মাঠে তাঁবু বসায় ক্লিনিক কর্তৃপক্ষ। 

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) কর্মরত রাশিয়ান মালিকানাধীন টেস্ট রোসেমসহ অন্যান্য কোম্পানির কয়েক শতাধিক শ্রমিক ও কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। প্রতিটি রিপোর্টের জন্য ৫-৬ হাজার টাকা নিয়ে তা পাঠানো হত ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে। 

অভিযোগ রয়েছে অভিনব প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রটি। জালিয়াতির অভিযোগে গেলো মঙ্গলবার (৭ জুলাই) রাতে আটক করা হয় রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের মালিক আব্দুল ওহাব রানাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : পাবনা করোনা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //