শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর নিহতের ঘটনায় মামলা

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর নিহতের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) নিহত পারভেজের বাবা রোকা মিয়া কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন।

এদিকে, শুক্রবার সন্ধ্যার পর নিহত তিন কিশোরের মরদেহ হাসপাতাল থেকে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী জানান, নিহত পারভেজের বাবা খুলনার মহেশ্বরপাশা গ্রামের বাসিন্দা রোকা মিয়া বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন। এ মামলার অজ্ঞাতনামা আসামিরা মূলত শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও বন্দিরা। পুলিশ তদন্ত করে ঘটনায় জড়িতদের শনাক্ত করবে এবং তাদের আইনের আওতায় আনবে। পুলিশ নিরপেক্ষ ও স্বচ্ছতার সঙ্গে তদন্ত করে আসামি শনাক্ত করবে, যাতে অহেতুক কেউ হয়রানির শিকার না হয়।

সন্ধ্যায় মামলা গ্রহণের পর নিহতদের মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। কোতোয়ালি থানার ওসি (তদন্ত) শেখ তাসমীম আলম উপস্থিত থেকে মরদেহ বুঝিয়ে দেন।

এ সময় মামলার বাদি রোকা মিয়া বলেন, সরকারি একটি শিশু সংশোধনাগারে এ ধরনের নির্যাতন ও হত্যাকাণ্ডে সন্তান হারিয়ে আমার পরিবার ভেঙে পড়েছে। সন্তান হত্যার বিচার পেতে মামলা করেছি। পুলিশ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে বলে তিনি আশা করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটের ঘটনায় তিন বন্দি কিশোর নিহত হয়। এসময় আহত হয় ১৪ জন। আহতদের পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গঠন ও কেন্দ্রের তত্ত্বাবধায়ককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //