সুন্দরবনে ৭ হরিণ শিকারি আটক

সুন্দরবন থেকে ট্রলার, হরিণ শিকারের ফাঁদসহ সাত হরিণ শিকারিকে আটক করেছে বন বিভাগ।

শনিবার (১৫ আগস্ট) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকার পক্ষির চর এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করে।

এ সময় ট্রলার তল্লাশি করে দুইশত হাত ইলিশের জাল, দুইশত হাত নাইলনের তৈরী হরিণ শিকারের ফাঁদসহ কয়েককটি দা ও ছুরি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের মুনসুর আলী বিশ্বাসের ছেলে ইব্রাহীম বিশ্বাস (৩৫), ইব্রাহিমের ছেলে মা. ইউনুচ (১৮), একই গ্রামের মো. ইসমাইলের ছেলে মো. মোস্তফা (৩০), একই সায়রাবাদ গ্রামের আ. হকের ছেলে শুকুর আলী (১৯), উত্তর কাঠালতলী গ্রামের আ. হামিদের ছেলে ইলিয়াস (৩০), তালুকর চরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার ছেলে রাজু (২৫) ও মঠবাড়িয়া উপজেলার নলি গ্রামের আ. ছালাম কাজির ছেলে জাকির কাজি (৩৫)।

সুন্দরবন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পক্ষির চর এলাকায় অভিযান চালিয়ে সাত হরিণ শিকারিকে আটক করা হয়েছে।

সুন্দরবন থেকে আটককৃত শিকারিদের নিয়ে বন রক্ষিরা বাগেরহাটের উদ্দেশ্যে রওনা দিয়েছে। আগামীকাল সকাল নাগাদ মামলা দায়ের পূর্বক তাদেরকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //