ফনেটিক ইউনিজয়
ঈদ সবার জন্য আনন্দময় হোক

একমাস সিয়াম সাধনার পর বিশ্বের সকল মুসলমানের সঙ্গে বাংলাদেশের মানুষ ঈদের আনন্দে মেতে ওঠার জন্য এখন প্রস্তুত। এটি আমাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।
বিচিত্রমুখী দুর্নীতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, কর ও ভ্যাটের চাপ এবং নানা দুর্যোগ সত্ত্বেও বাংলাদেশের মানুষ তাদের ধর্মীয় অনুশাসনগুলো মেনে চলার চেষ্টা করে। সিয়াম সাধনার মাসেও দেশে বেশ কিছু দুঃখজনক ঘটনা ঘটেছে। খুন, ধর্ষণ, সহিংসতার পাশাপাশি পাহাড়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের বাড়িঘরে আগুন, লুন্ঠন, দস্যুতার খবরে প্রায় সবাই বিচলিত। জাতি এই শোক কাটিয়ে উঠার  আগেই পার্বত্য জেলাগুলোতে পাহাড় ধসে বিপুল প্রাণহানি ঘটেছে। উভয় ঘটনার  জন্য দায়ী মূলত কিছু রাজনৈতিক দুর্বৃত্তের সীমাহীন লালসা। যারা  নৃ-গোষ্ঠিদের বাড়িঘরে আগুন দিয়েছে, পাহাড় কেটে ডেকে এনেছে বিপর্যয়, তাদের ব্যাপারে প্রশাসন যতদিন উদাসীন থাকবে, ততদিন এরকম দুর্যোগ ঘটতেই থাকবে।
তবে খানিকটা সুখবরও আছে। ইংল্যান্ডে আয়োজিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ প্রথমবারের মতো যোগ্য ও শ্রেয়তর দল হিসেবে প্রথম চারে, অর্থাৎ সেমিফাইনালে উঠেছে। ফাইনালে উঠতে পারেনি এই সত্য মেনে নিয়েও বলা যায়, বাংলাদেশ ক্রিকেটে বেশ এগিয়েছে।
সাম্প্রতিক দেশকাল প্রতিবছরের মতো এবারও ‘ঈদসংখ্যা ২০১৭’ প্রকাশ করলো। পাঠকরা যাতে ঈদের অবকাশটুকুতে সমকালীন সাহিত্য ও অন্যান্য রস আস্বাদন করতে পারেন সেই প্রচেষ্টায় এতে আমাদের নবীন-প্রবীন লেখকদের সেরা লেখাগুলো হাজির করা হয়েছে। অন্তর্ভুক্ত হয়েছে ফ্যাশন, সৌন্দর্য ও জীবনধারা সম্পর্কিত নানা ফিচার, টিপস ইত্যাদি। আশা করি সংখ্যাটি আপনারা উপভোগ করবেন।
ভালো থাকুন, সুস্থ থাকুন। ঈদ আনন্দময় হোক। সবার জন্য।

আরো খবর

Disconnect