ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান। প্রতিষ্ঠানটিতে ভর্তি ও অধ্যক্ষ নিয়োগে দুর্নীতির আলোচনার এক পর্যায়ে প্রতিষ্ঠানের বাইরে থেকে অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলো।

আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত এক আদেশ জারি করে। এর আগে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন সহকারী অধ্যাপক ফেরদৌসী বেগম।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। এসব কারণে বারবার প্রতিষ্ঠানটিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। এসব অভিযোগের কারণে সম্প্রতি প্রতিষ্ঠানটির অধ্যক্ষ পদে পরিবর্তন আনা হয়।

নিয়োগ আদেশে বলা হয়েছে, সরকারের প্রচলিত বিধি-বিধান ও আদেশ অনুসারে নতুন অধ্যক্ষের চাকরি নিয়ন্ত্রণ হবে। তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা গ্রহণ করবেন এবং পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। প্রতিষ্ঠান কর্তৃক বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়িভাড়া ভাতা পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়ি ভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন। 

অধ্যক্ষ নিয়োগে গত বছরের ৯ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল ভিকারুননিসা। এতে নিয়োগ প্রত্যাশী ১৬ প্রার্থীর আবেদন জমা পড়ে। তার মধ্যে এই প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ জন প্রার্থী আবেদন করেন। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে নিষেধাজ্ঞার কারণে আর অধ্যক্ষ নিয়োগ দিতে পারেনি ভিকারুননিসা। এসব ঘটনার মধ্যেই প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //