রবিবার এসএসসির ফল প্রকাশ

এসএমএসে ফল পেতে রেজিস্ট্রেশনের সময় আর মাত্র দুই দিন

আগামী রবিবার (৩১ মে) এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। করোনাভাইরাসের কারণে কেউ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে না। তাই মোবাইল ফোনে এসএমএসে ফল পেতে প্রাক-নিবন্ধন করতে হবে।

তাই ছাত্রছাত্রীদের নাম ও রোল নম্বর প্রাক-নিবন্ধন করতে বলা হয়েছে। তবে প্রাক-নিবন্ধনের জন্য সময় আছে আর মাত্র দুই দিন বাকী আছে। ২৯ মে রাত ১২টা পর্যন্ত এই প্রক্রিয়া চলবে।

নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেয়া হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান সিস্টেম এনালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর বলেন, যারা নিবন্ধন করবে ফলাফল প্রকাশের পর তাদের দেয়া মোবাইল নম্বরে সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে জিপিএ গ্রেডসহ ফল পৌঁছে যাবে। তবে প্রাক-নিবন্ধন না করলেও কোনো উদ্বেগ নেই।

এছাড়াও আগের মত অনলাইনে বা ওয়েবসাইট ও টেলিটকে এসএমএস করে ফল জানার ব্যবস্থা রাখা হয়েছে। ঢাকা বোর্ডের শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় ওয়েবসাইটে এবং পরীক্ষার্থীর স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফল পাওয়া যাবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক জানান, শিক্ষার্থীদের সুরক্ষায় ঘরেই ফল পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। সারা দেশে মোট পরীক্ষার্থী ১৬ লাখের বেশি। বুধবার দুপুর ২টা পর্যন্ত ৮ লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে।

তিনি বলেন, 

জানা গেছে, আট লাখ ১২ হাজার ৮৫০ জনের মধ্যে গ্রামীণ ফোন নম্বর থেকে ৩ লাখ ৮৩ হাজার ৮৬২ জন, রবি নম্বর থেকে ২ লাখ ৮৪ হাজার ৫১০ জন, টেলিটক নম্বর থেকে ৭২ হাজার ২৩৩ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৭২ হাজার ২৪৫ জন ফল পেতে প্রাক-নিবন্ধন করেছে। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।

উল্লেখ্য, আগামী ৩১ মে প্রধানমন্ত্রী সকাল ১০টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলপ্রকাশের ঘোষণা দেবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //