ব্যাংকে পৌঁছে যাবে মাদ্রাসা শিক্ষকদের সম্মানীর টাকা

মাদ্রাসা শিক্ষা বোর্ডের পাবলিক পরীক্ষাগুলোর পরীক্ষক, নিরীক্ষক, প্রশ্ন মডারেটরসহ দায়িত্বপালনকারী শিক্ষকদের সম্মানীর টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে। 

আর ২০ টাকা ভ্যাটের বিনিময়ে শিক্ষকদের সম্মানী যার যার অ্যাকাউন্টে পৌঁছে যাবে। চেকের মাধ্যমে আর সম্মানীর টাকা দেয়া হবে না। 

মাত্র ১০০ টাকা জমা দিয়ে এমপিওভুক্ত এসব শিক্ষক সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারবেন। 

আর সম্মানী টাকা পাঠাতে ২০১৮ খ্রিষ্টাব্দের জেডিসি, ২০১৯ খ্রিষ্টাব্দের জেডিসি ও ২০২০ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষার দায়িত্বপালনকারী শিক্ষকদের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। এসব তথ্য জানিয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

যেসব পরীক্ষক ১৩ ডিজিট সম্পন্ন ব্যাংক অ্যাকাউন্টের তথ্য এখনো বোর্ডে পাঠাননি, তাদের তথ্য বোর্ডে পাঠাতে বলা হয়েছে। প্রয়োজনে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলে অ্যাকাউন্ট নম্বর বোর্ডে পাঠাতে হবে। তবে যাদের ইতিমধ্যেই সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট আছে তাদের নির্ধারিত ছকে অ্যাকাউন্ট নাম্বার পূরণ করে পাঠাতে হবে। পরীক্ষকদের তথ্য পাঠাতে একটি নির্ধারিত ফরম প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

মাদ্রাসা বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান গণমাধ্যমকে বুধবার (২৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, অনেক শিক্ষক আমাদের কাছে তাদের অ্যাকাউন্ট নম্বর পাঠিয়েছেন। যারা পাঠাননি তাদেরকে দ্রুত পাঠানোর অনুরোধ করছি। এক্ষেত্রে অবশ্যই সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলে অ্যাকাউন্ট নম্বর বোর্ডে পাঠাতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //