একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের জন্য সাত নির্দেশনা

একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সাত নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড। এসব নির্দেশনা মেনে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। 

মঙ্গলবার আন্তঃশিক্ষা বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এই নির্দেশনা জারি করা হয়। 

আগামী ৯ আগস্ট থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির কার্যক্রম শুরু হবে। এ কার্যক্রম চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এবার শুধু অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। 

নির্দেশনায় বলা হয়েছে- ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ইন্টারনেটের মাধ্যমে আবেদন করা যাবে। তবে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অনলাইন সার্ভিস ও কল সেন্টার বন্ধ থাকবে। নগদ, সোনালী ব্যাংক, টেলিটক, বিকাশ, শিওর ক্যাশ ও রকেটের মাধ্যমে সার্ভিস চার্জসহ আবেদন ফি ১৫০ টাকা প্রদান করতে হবে। একজন শিক্ষার্থী সর্বনিম্ন পাঁচটি কলেজে এবং সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পারবে। আবেদন ফি পরিশোধ করার সময় দেওয়া মোবাইল নম্বরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ পরবর্তী সময়ে ওই নম্বরেই সব যোগাযোগ করা হবে। আবেদন করার সময় কলেজের পছন্দক্রম বিশেষ বিবেচনায় রেখে সতর্কতার সঙ্গে ফরম পূরণ করতে হবে। এসএসসি ও সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ভিত্তিতে শিক্ষার্থীদের মেধাক্রম নির্ধারণ করা হবে।



মন্তব্য


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //