গোপন কক্ষে অনিয়ম করলে তাৎক্ষণিক ব্যবস্থা নিবে ইসি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোট কেন্দ্রের গোপন কক্ষে কেউ অনিয়মের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকেলে সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এ হুঁশিয়ারি দেন। 

রফিকুল ইসলাম বলেন, প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারগণ অনিয়ম বা ভুল করলে এর দায় নির্বাচন কমিশনের ওপর পরে। তাই কেউ যদি অনিয়ম করে প্রয়োজনে তাদের জেলেও পাঠানো হবে।

ভোট কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বিধি নিষেধের ক্ষেত্রে কমিশনার বলেন, কেন্দ্রে একই সঙ্গে বেশি সংখ্যক সাংবাদিকদের প্রবেশ করতে দিবেন না। তাদের বুঝিয়ে বলবেন। কারণ, বুঝিয়ে না বললে তারা ‘কেন্দ্রে  প্রবেশে বাধা দিচ্ছে’ বলে নিউজ করবে।

তিনি আরো বলেন, ফলাফল তৈরির সময় সকল প্রার্থীর একজন করে উপস্থিত রাখবেন এবং তাদের স্বাক্ষর রাখবেন। কোনো প্রিজাইডিং অফিসার বা সহকারী প্রিজাইডিং অফিসার অনিয়ম করলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিবে কমিশন।

এ সময় যুগ্ম সচিব মো. আবুল কাসেম, নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. নুরুজ্জামান তালুকদার, আঞ্চলিক নির্বাচক কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //