ফনেটিক ইউনিজয়
তা র কা ক থ ন
তারকাদের ঈদ

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। শত ব্যস্ততার মধ্যে এই দিনে তারকারাও পরিবার-পরিজনদের সঙ্গে সময় কাটাতে চান। বরাবরই ঈদ নিয়ে তাদেরও রয়েছে মজার অনুভূতি। তারকাদের ঈদ নিয়ে আয়োজন

আজমেরী হক বাঁধন
অভিনেত্রী

আমি মনে করি প্রতিটি মানুষের ছোটবেলার ঈদ অনেক মজার থাকে। রমজানের শুরু থেকেই ঈদের জন্য প্রস্তুতি গ্রহণ করতাম। এখন রমজানের আগে থেকেই ঈদের নাটকের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়। এ ছাড়া পরিবারের অনেক দায়িত্ব আমার ওপর। ঈদের দিন পরিবারের সবার জন্য রান্না করি। পরিবারের সদস্যদের বাইরে আত্মীয়স্বজনদের বাড়িতেও বেড়াতে যাই।

মৌসুমী হামিদ
অভিনেত্রী

আমার গ্রামের বাড়ি খুলনায়। ছোটবেলার ঈদগুলো সেখানেই কেটেছে। খুলনার গ্রামের বাড়িতে আমাদের সব কাজিনদের একটা গ্রুপ ছিল। বছরের দুই ঈদে এই গ্রুপের কার্যক্রম চলত। ঈদের দিন সকালবেলা সবার কাছ থেকে ঈদের সেলামি আদায় করতাম। আংকেল, আন্টি কেউ আমাদের থেকে রক্ষা পেত না। সেলামি যতই হোক, দিতে হবেই।

আইয়ুব বাচ্চু
ব্যান্ড তারকা

প্রতি ঈদেই আমি ও আমার ছেলে একসঙ্গে ঈদের নামাজ আদায় করি। সবার সঙ্গে ঈদের নামাজ আদায় করাতে আত্মতৃপ্তি পাওয়া যায়। নামাজের পর আমার পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাই। এ ছাড়া বিকেলবেলা আমার ব্যান্ডের সব সদস্য বাসায় আসে। তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে থাকি।

ন্যান্সি
সংগীতশিল্পী

ঈদটা এবার ময়মনসিংহতে করার ইচ্ছা আছে। এখন ঈদে সন্তানদের আনন্দই আমার আনন্দ। এ ছাড়া ঈদ শশুরবাড়ি ও বাপের বাড়ি দুই পরিবারের সঙ্গেই কাটাতে হয়। আমার শাশুড়ি আমাকে অনেক ভালোবাসেন। এ ছাড়া আমার মেয়েদের নিয়ে ঈদের পরদিন ঘুরতে হয়।

কেয়া
অভিনেত্রী

এবার ঈদে আমার বাবাকে অনেক বেশি মিস করব। প্রথমবারের মতো বাবাকে ছাড়া ঈদ করব। সম্প্রতি আমি বাবাকে হারিয়েছি। বাবার জন্য অনেক বেশি মন খারাপ। তবু চেষ্টা করব বন্ধুবান্ধব ও পরিবারের সবার সঙ্গে সময় কাটতে। এ ছাড়া ঈদের দিন ঢাকাতেই থাকব।

সজল
অভিনেতা

আমি সব সময় ঢাকায়ই ঈদ করি। ঈদের দিন নামাজ শেষে সবার সঙ্গে আমাকে কুশল বিনিময় করতেই হবে।  এটিতে আমি অনেক আনন্দ পাই। ঈদের দিন বাসায় অনেক বন্ধু ও আত্মীয়স্বজনরা আসেন। তাদের আপ্যায়ন করি। বছরের এই একটি দিনকে আমি কখনো মিস করতে চাই না।

নুসরাত ফারিয়া
অভিনেত্রী

ছোটবেলার ঈদ অনেক মজার ছিল। আমি যৌথ পরিবারে বড় হয়েছি। সেই কারণে আমার আনন্দ একটু বেশি হতো। সকালবেলা ঈদের দিন কাজিনদের সঙ্গে ঈদ সেলামি নিয়ে দারুণ প্রতিযোগিতা হতো। কার চেয়ে কে বেশি সেলামি নেবে, এই প্রতিযোগিতা ছিল আমাদের মধ্যে। সব ঈদেই ভোরে উঠতাম। কিন্তু এখন তার বিপরীত। ঈদ সেলামি দিতে হয় আমাকে। ঈদের দিন বিকেলে চেষ্টা করি বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটাতে।

নিরব
অভিনেতা

আমি খুব ব্যাপকভাবে ঈদ কাটাতাম ছোটবেলায়। তবে এখন আর আগের আড্ডাবাজি হয় না। সকালবেলা ঈদের নামাজ পড়ি। এ ছাড়া নিকটত্মীয়দের বাসায় বেড়াই। এদিকে আগে সালামি নিতাম। আর এখন সেলামি দিতে হয়। এবার ঈদে আমার স্ত্রীসহ ঘুরে বেড়ানোর ইচ্ছে আছে।

অহনা
অভিনেত্রী

ঈদের নাটকের কাজ নিয়ে খুব ব্যস্ত সময় পার করছি। গত ঈদেও আমি অনেক নাটকে কাজ করেছি। এবারও দর্শক অনেকগুলো নাটকে আমাকে দেখবেন। যদি এমনটা হয় ঈদের আগের দিন শুটিং করেছি। তাহলে ঈদের দিন বিশ্রাম নেব।

ঈশানা
অভিনেত্রী

ঈদের দিনটি আমার পরিবারের সঙ্গেই কাটে। অনেক সময় ঈদের আগের দিন পর্যন্ত শুটিং করতে হয়। সেই কারণে দিনের কিছুটা সময় আমার বিশ্রামেই কেটে যায়। পরবর্তী সময়ে আম্মুকে হেল্প করি। তবে ছোটবেলার মতো এখনো আমার ঈদের সেলামি পাওয়ার লোভ হয়।

সাইমন সাদিক
অভিনেতা

ঈদ আমি গ্রামের বাড়ি কিশোরগঞ্জেই উদযাপন করি। আমার বাবা-মা, ভাইবোন, আত্মীয়স্বজন সবাই গ্রামে থাকেন। ঈদের দিন আমি পাঞ্জাবি পরতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। ঈদের নামাজের পূর্বে ছোটদের ঈদ সেলামি দেই। ঈদের আনন্দ মূলত ছোটবেলাতেই বেশি উপভোগ করতাম। বন্ধুদের সঙ্গে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া ছিল ঈদের দিনের মধ্যে অন্যতম। এ ছাড়া সব বন্ধু মিলে ছবি দেখাও ছিল একটি কাজ। এখনো ঈদের সময় সিনেমা হলে ছবি দেখি।

জাকিয়া বারী মম
অভিনেত্রী

ছোটবেলার ঈদ আমার কাছে অনেক প্রিয় ছিল। এখন আর এত আনন্দ পাই না। নানাবাড়িতে ছোটবেলায় বেশির ভাগ ঈদ করতাম। আমাদের সব কাজিনের মধ্যে নতুন জামা নিয়ে প্রতিযোগিতা হতো। তবে ঈদের সময় জামাকাপড়ের চেয়ে জুতার দিকে আমার একটু বেশি আগ্রহ ছিল। পোশাকের সঙ্গে মিল রেখে জুতা কিনতাম। এ ছাড়া ঈদের দিন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতাম, টিভি দেখতাম, বিভিন্ন রকম খাবার খেতাম। তবে এবারের ঈদ ঢাকাতেই উদযাপন করব। এই দিনে নিজের পছন্দ অনুযায়ী রান্না করব। শেষ বিকেলের দিকে কোথাও বেড়াতে যাব।

Disconnect