ফনেটিক ইউনিজয়
আসছে ঈদে গানের বাজার
মান্নাফ সৈকত
ফজলুর রহমান বাবু, কনা, আসিফ আকবর, পড়শী ও তাহসান
----

ঈদ মানেই আনন্দ। তবে সেই আনন্দ যেন বাড়তি মাত্রা পায় নতুন গান শোনার মাধ্যমে। সংগীতশিল্পীরাও প্রস্তুত থাকেন দর্শকদের সেরা গানটা উপহার দিতে। তবে বর্তমান সময়ে গান বলতে মিউজিক ভিডিওকেই বোঝানো হয়। প্রযোজনা প্রতিষ্ঠানগুলো সেই প্রস্তুতি শুরু করেন অনেক আগে থেকেই। জানা গেছে, গতবারের চেয়ে এবার বাড়ছে গানের মিউজিক ভিডিও সংখ্যা। এটার বড় কারণ অবশ্যই ঈদুল ফিতর। এসব গান নিয়েই এবারের আয়োজন।
আসছে ঈদ উপলক্ষে একঝাঁক তরুণ সংগীতশিল্পীর কণ্ঠে বাজবে ঈদের গানের ভিডিও। ‘দ্যাখো দ্যাখো আসমানে ওই দ্যাখো বাঁকা চাঁদ, খুশির এ পয়গামে আনন্দ ভাঙে বাঁধ’ এমন কথার গানটি লিখেছেন কবি ও গীতিকার সহিদ রাহমান। সুর ও সংগীত করেছেন প্রখ্যাত সংগীত পরিচালক ও সুরকার শেখ সাদী খান।
এদিকে শিল্পী ইমরান নতুন গান ‘ইশশ’-এর কাজ শেষ করেছেন এরই মধ্যে। কলকাতার নায়িকা কৌশানী মুখোপাধ্যায়ও রয়েছেন গানটিতে। গানের কথা লিখেছিলেন স্নেহাশীষ ঘোষ। সুর-সংগীত করেছেন ইমরান নিজেই। গানের ভিডিও নির্মাণ করেছেন কলকাতার টিভিওয়ালা মিডিয়া। গানটি প্রযোজনা করেছে বাংলাদেশের ধ্রুব মিউজক স্টেশন। ঈদে গানটি তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে। প্রযোজনা প্রতিষ্ঠানটি থেকে আরও মুক্তি পাবে ‘খরচাপাতির গান’ মিরোনামের একট গান। গানের কথা লিখেছেন সোমেশ্বর অলি। আমজাদ হোসেনের সংগীতে কণ্ঠ দিয়েছেন লুৎফর হাসান। পিকলু চৌধুরীর পরিচালনায় এতে অভিনয় করেছেন লুৎফর হাসান ও তার মেয়ে দুপুর এবং অভিনেত্রী মৌসুমি নাগ।
ঈদে নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন আসিফ আকবর-কর্নিয়া জুটি। গানের শিরোনাম ‘একবার ছুঁয়ে যা হৃদয়’। গানটি লিখেছেন মেহেদী হাসান লিমন, সুর করেছেন নাজির মাহমুদ আর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটির ভিডিও নির্মাণ করেছেন সৈকত নাসির।
এদিকে ‘ইন্দুবালা’ ও ‘ইন্দুবালা ২’ গানের সাফল্যের পর এবার ‘ইন্দুবালা ৩’ অ্যালবাম নিয়ে  শ্রোতাদের মাঝে হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু। দেলোয়ার আরজুদা শরফের কথায় তিনটি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। তিনটি গানের সুর ও সংগীতায়োজন করেছেন অমিত। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান রনস মিউজিকের ব্যানারে গানগুলোর ভিডিও প্রকাশিত হবে। এদিকে ইত্যাদিখ্যাত আকবর আবারও কণ্ঠ দিলেন নতুন দুটি মৌলিক গানে। মাহফুজ ইমরানের কথা ও সুরে গান দুটির সংগীতায়োজন করেছেন নাজমুল হক। আই মিডিয়া থেকে গান দুটির মিউজিক ভিডিও প্রকাশিত হবে।
জনপ্রিয় সংগীতশিল্পী কাজী শুভ ঈদ সামনে রেখে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। অভি আকাশের সুরে এবং রুখসানা ভুঁইয়ার কথায় ‘খাঁটি মানুষ’ শিরোনামের গানটির সংগীতায়োজন করেছেন মহিদুল হাসান মন।
এছাড়া অনেক গান ঈদে মুক্তির তালিকায় রয়েছে। সিডি চয়েজের কর্ণধার জহিরুল ইসলাম জানান, এবারের ঈদে তাহসান, ইমরান ও তানজিব সারোয়ারের গানের তিনটি ভিডিও প্রকাশ হবে। এখনও পর্যন্ত তিনটির কথাবার্তা চূড়ান্ত আছে। আরও দুটি বাড়তে পারে।
 অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি এবারের ঈদেও দুটি গানের ভিডিও ইউটিউবে প্রকাশ করবে; যার একটি গেয়েছেন পড়শি, আরেকটি রনি। এছাড়া প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল  থেকে প্রকাশিত হবে হাবিব, মিনার, প্রীতমসহ বেশ কয়েকজন শিল্পীর একাধিক গানের ভিডিও।

Disconnect