ফনেটিক ইউনিজয়
সা ক্ষা ৎ কা র
আমার জীবন বদলে গেছে

জান্নাতুল ফেরদৌস ঐশী। নির্বাচিত হয়েছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮’। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার এবারের আসরে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি। তার সঙ্গে কথা বলেছেন সুলতান মাহমুদ সোহাগ

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ ঐশী, পরিচয়টা শুনতে কেমন লাগছে?
আমার জীবন বদলে গেছে। আমি এখনও নার্ভাস। মনে হচ্ছে এখনও স্বপ্ন দেখছি।  টেলিভিশন ও পত্রিকায় ক’দিন আগেও প্রচুর সাক্ষাৎকার দেখেছি ও পড়েছি। আর এখন আমি দিচ্ছি। আমারটাও সবাই দেখছে। এখনও ঘোরের মধ্যে আছি।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন। প্রস্তুতি কেমন?
প্রস্তুতি চলছে। আগামী ৭ ডিসেম্বর চীনে যাওয়ার আগে ভারতের নয়নিকা চ্যাটার্জি আমাকে গ্রুমিং করাচ্ছেন তৈরি করতে। স্বপন স্যারও চেষ্টা করছেন ভালো প্রস্তুতির জন্য। ফটোশুট হচ্ছে। দেশের সংস্কৃতি ও ইতিহাসকে মর্যাদার সঙ্গে বিশ্ব দরবারে তুলে ধরতে যে ধরনের প্রস্তুতি দরকার তার সবটাই নেবো। আপনাদের দোয়া আশা করছি।

পরিবারের অন্য সকলের আগ্রহ কেমন?
সকলেই খুশি। আমি ছোটবেলা থেকেই অনেক বিষয়ে স্বাধীনতা পেয়ে আসছি। তারা সবসময় আমার সঙ্গে আছেন। আমি ভালো কিছু করছি এতে তারা আমাকে সাহস এবং উৎসাহ দিচ্ছেন।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কোনো বাধার সম্মুখীন হয়েছেন?
না, কোনো বাধার সম্মুখীন হয়নি। এখানে আমরা সবাই একটা পরিবারের মতো ছিলাম। প্রতিটি পদক্ষেপে সকলের সহযোগিতা পেয়েছি।

এ ধরনের প্রতিযোগিতায় আয়োজকদের বিরুদ্ধে অনেকেই নেতিবাচক মন্তব্য করে? আপনার কাছ থেকে বিষয়টি শুনতে চাই?
আমার কাছে এমন কিছু মনে হয়নি। আসলে কে কি বললো সেটা তো বলতে পারবো না। একটু আগেও বললাম যে আমরা একটা পরিবারের মতো করে ছিলাম। অংশগ্রহণকারীদের অনেক যত্নসহকারে সব বিষয়ে শেখানো হয়েছে। এখানে সকলের উদ্দেশ্যই সৎ ছিল।

প্রতিযোগিতার সঙ্গে কিভাবে যুক্ত হলেন?
বরিশাল থেকেই এইচএসসি পাস করে ঢাকায় এসেছি ভালো কোথাও ভর্তি হবো বলে। কোচিংয়ে ভর্তি হলাম। হঠাৎ একদিন শুনলাম সুন্দরী প্রতিযোগিতার আবেদন চলছে। ছোটবেলা থেকেই সবাই আমাকে সুন্দরী বলতো। সেটিকে পুঁজি করেই আবেদন করলাম। প্রথমদিন দেখলাম সেখানে অনেক সুন্দরী হাজির। কিছুটা ঘাবড়ে গেলাম। তবে প্রথম বাধা আটকানোর পর আত্মবিশ্বাস আরও বেড়ে গেল, তারপরে তো মাথায় মুকুট পরলাম।

কার বিপরীতে অভিনয় করার ইচ্ছা আছে? প্রিয় অভিনেতা অভিনেত্রী কে? আর ভবিষ্যৎ ইচ্ছা কী?
সালমান খান ও শাকিব খানের সঙ্গে অভিনয় করার ইচ্ছা আছে। আর প্রিয়দের তালিকায় আছেন রাজ্জাক স্যার, শাবানা ম্যাডাম, সালমান শাহ, মৌসুমী, নুসরাত ফারিয়া। ভবিষ্যতে বাল্যবিয়ে নিয়ে জনসচেতনতামূলক কাজ করার ইচ্ছা আছে। আগামী ৭ ডিসেম্বর চীনে ৬৮তম সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে বাংলাদেশের পতাকা ওড়ানোর স্বপ্ন দেখি।

Disconnect