ফনেটিক ইউনিজয়
এক ছাদের নিচে তারকা জুটি
মান্নাফ সৈকত

বর্তমান সময়ে তারকাজগতে পরিচিত শব্দ বিচ্ছেদ। যদিও সংবাদমাধ্যমে বিচ্ছেদের খবর যতটা চর্চিত হয়, মিলনের খবর ততটা হয় না। তারকা দম্পতি তাহসান-মিথিলার বিচ্ছেদের পর  অভিনয়শিল্পী বাঁধন, কণ্ঠশিল্পী মিলা আর সর্বশেষ নোভার বিচ্ছেদের কথা এসেছে সংবাদমাধ্যমে। তবে চিত্রজগতে এমন অসংখ্য তারকা দম্পতি আছেন, যারা বছরের পর বছর একই ছাদের নিচে বাস করছেন। তাদের নিয়ে আজকের আয়োজন-

আলমগীর-রুনা লায়লা
দুই জগতের দুই কিংবদন্তি নায়ক আলমগীর ও সংগীতশিল্পী রুনা লায়লা। সত্তর, আশি ও নব্বইয়ের দশকের সাড়া জাগানো অভিনেতা আলমগীর এখনও চলচ্চিত্রে অভিনয় করেন মাঝে-মধ্যে। অন্যদিকে সত্তরের দশক থেকে মিষ্টি সুরের জাদুতে মানুষকে বিমোহিত করে রেখেছেন রুনা লায়লা। ১৯৯৯ সালে রুনা লায়লাকে বিয়ে করেন আলমগীর। গত ১৯ বছর ধরে দুই মেয়েকে নিয়ে সুখেই সংসার করছেন এ তারকা দম্পতি।

জাহিদ হাসান-সাদিয়া ইসলাম মৌ
বিটিভি’র জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ‘আমার গরুর গাড়িতে বউ সাজিয়ে’ গানের সঙ্গে দু’জন প্রথম একসঙ্গে অভিনয় করেন। এরপর জাপানে একটি সাংস্কৃতিক সফরে গিয়ে মৌয়ের প্রতি প্রথম ভালোবাসা অনুভব করেন জাহিদ হাসান। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৯৭ সালে তারা বিয়ে করেন। এখন এক মেয়ে ও এক ছেলেকে নিয়ে সুখের জীবন কাটাচ্ছেন এ তারকাজুটি।

তৌকীর আহমেদ-বিপাশা হায়াত
বর্তমানে তরুণ প্রজন্মের কাছে আদর্শ জুটির নাম তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। তাদের পরিচয় হয় বাংলাদেশ টেলিভিশনের ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে। একসঙ্গে নাটক করতে গিয়ে তাদের ভালোবাসার শুরু। ১৯৯৯ সালে বিয়ে করেন দু’জন। ভালোবাসার ভেলায় ভেসে পার করে দিলেন দেড় যুগেরও বেশি সময়।

নাঈম-শাবনাজ
১৯৯১ সালে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা এহতেশামের ‘চাঁদনী’ ছবির মাধ্যমে নাঈম-শাবনাজ জুটির অভিষেক হয়। একসঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে গিয়েই তাদের ঘনিষ্ঠতা। ১৯৯৪ সালের ৫ অক্টোবর বিয়ের পিঁড়িতে বসেন দুই তারকা। তবে বিয়ের পর চলচ্চিত্র থেকে দূরে সরে যান দু’জনই। এখনও বিনোদন জগতের সফল জুটির কথা বললে তাদের নাম প্রথম দিকেই আসে।

ওমর সানী-মৌসুমী
তারকা জগতের জনপ্রিয় দম্পতি ওমর সানী ও মৌসুমী। ১৯৯৫ সালে অনেকটা চুপিসারেই বিয়ে করেন। এ বছর তাদের বিয়ের ২৩ বছর পূর্ণ হয়েছে। ছেলে ফারদিন ও মেয়ে ফাইজাকে নিয়ে তাদের সুখের সংসার। আজও দর্শকের কাছে তুমুল জনপ্রিয় এই জুটি।

রিয়াজ-তিনা
বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়ক রিয়াজ। ২০০৭ সালের ১৮ ডিসেম্বর বিনোদন বিচিত্রার ফটো সুন্দরী প্রতিযোগিতা-২০০৪ এর বিজয়ী মুশফিকা তিনার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ১১ বছরের বৈবাহিক জীবনে কোনো ধরনের সমালোচনা ছাড়াই সুখে সংসার করছেন এ তারকা দম্পতি। তাদের একটি কন্যাসন্তান রয়েছে।

ফারুকী-তিশা
নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী মজার ছলে অভিনেত্রী তিশাকে বলতেন, ‘তোমার বড় বোন থাকলে তাকে বিয়ে করতাম।’ তিশা বুঝতে পেরেছিলেন ফারুকীর মনের কথা। অবশেষে ২০১০ সালের ১৬ জুলাই ফারুকী ও তিশা ঘটা করে বিবাহবন্ধনে আবদ্ধ হন। জনপ্রিয় এই তারকা জুটি আদর্শ দম্পতি হিসেবে একসঙ্গে কাটিয়ে দিয়েছেন অর্ধযুগেরও বেশি সময়।
এছাড়া আরও অনেক তারকা জুটি রয়েছেন যারা বেশ সুখের সংসার করে জীবন পার করছেন। তাদের মধ্যে ফেরদৌসী মজুমদার-রামেন্দু মজুমদার, রফিকুল আলম-আবিদা সুলতানা, ইনামুল হক-লাকী ইনাম, কনকচাঁপা-মইনুল ইসলাম খান, আজিজুল হাকিম-জিনাত হাকিম, শহীদুজ্জামান সেলিম-রোজী সিদ্দিকী, মোশাররফ করিম-রোবেনা রেজা জুঁই, চুমকী-মীর সাব্বির উল্লেখযোগ্য।

Disconnect