ভিন্ন পথের সন্ধানে তারা

কেউ কি ভেবেছিলেন, কোনোরকম পূর্বাভাস ছাড়াই এমন পরিস্থিতির মুখে পড়তে হবে সারাবিশ্বকে! সর্বনাশা করোনার ভয়াল থাবা অচল করে দিয়েছে বিশ্বকে। ঘরবন্দি থাকাটাই এখন একমাত্র ওষুধ। বিশ্বের শোবিজ তারকারাও গৃহবন্দি হয়ে বিচিত্র এক জীবন কাটাচ্ছেন। কদিন আগেও যাদের শিডিউল অনুযায়ী চলতে গিয়ে দম ফেলার সময় মিলতো না, এখন তাদের অফুরন্ত সময়।

একঘেয়ে জীবনযাপনকে আনন্দময় করতে ভিন্ন ভিন্ন পথও খুঁজছেন কেউ কেউ। সিনেমা, বই, ঘর গোছানো ও শরীরচর্চার মতো কাজগুলোকে তারা নিত্যদিনের তালিকায় যোগ করে নিয়েছেন। সেসব নিয়েই আজকের আয়োজন। কীভাবে কাটছে তাদের করোনার এই দিনগুলো! চলুন জেনে নেয়া যাক...

গত চার দিন ধরে অফিস কক্ষ থেকে বের হননি শাকিব খান। এক কথায় অফিসবন্দি অবস্থায় আছেন এ নায়ক। ইতিমধ্যে অগ্রিম বেতন দিয়ে ছুটি দিয়ে দিয়েছেন গাড়িচালক, নিরাপত্তাকর্মীসহ সবাইকে। ঘরে বসে থাকায় যাতে একঘেয়েমি না পেয়ে বসে, তাই ক্ষণে ক্ষণে দেখছেন টেলিভিশন। খবর রাখছেন দেশ-বিদেশের সর্বশেষ অবস্থা। মাঝে-মধ্যে দেখছেন বিভিন্ন দেশের সিনেমা।

বেশ আগেই নিজেকে গৃহবন্দি করেছেন নায়িকা বিদ্যা সিনহা মিম। আট দিন ধরে ঘর থেকে বের হচ্ছেন না তিনি। নিজের ও পরিবারের নিরাপত্তায় আরও একমাস তিনি ঘরেই থাকবেন বলে জানিয়েছেন। এ সময় মিমি ঘরে নিয়মিত ব্যায়াম করছেন। এ ছাড়া ঘর গোছানো, মাকে রান্নাবান্নায় সহযোগিতাসহ বিভিন্ন কাজ করে সময় কাটাচ্ছেন। আর একটু বেশি সময় নিয়েই ঘুমাচ্ছেন।

নুসরাত ফারিয়া অবসর সময়টাকে কাজে লাগাচ্ছেন ভালোই। পড়াশোনা করছেন জোরেশোরে। বাদবাকি সময় পার করছেন সিনেমা দেখে। অন্যদিকে চিত্রনায়ক ইমন সময় দিচ্ছেন স্ত্রী ও দুই সন্তানকে। এদের সঙ্গে তার সময়টা বেশ আনন্দেই কাটছে বলে জানিয়েছেন তিনি। এ ছাড়া নিয়ম করে পত্রিকা, গল্পের বইও পড়া হচ্ছে। পাশাপাশি চোখ রাখছেন টেলিভিশনেও।

ঘরে কীভাবে সময় কাটাচ্ছেন? জানতে চাইলে উত্তরে মাহি বলেন, ‘কাজের মানুষদের ছুটি দিয়েছি আগেই। বাসায় প্রতিদিন নিজের কাজ নিজেই করছি। ঘর গোছাচ্ছি, সাজাচ্ছি। দিনে ও রাতে কিছু সময় ফেসবুক বন্ধুদের সঙ্গে থাকছি। আগে টেলিভিশনে খবর শোনা হতো না, এখন দিন-রাত অনেকবার খবর দেখছি।’

করোনার আগমনের শুরুতেই নিজ জন্মস্থান খুলনায় রয়েছেন চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। সামাজিক সচেতনতামূলক কর্মকান্ডের পাশাপাশি কোরআন পড়া এবং ফেসবুকিং করেই কাটছে তার সময়। এরই মধ্যে তার নিজ এলাকায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় কোরআন খতম দিয়েছেন পপি। সে সঙ্গে নিজের এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছেন এ নায়িকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //