গরমে আরাম টি-শার্টে

সময়ের সঙ্গে সঙ্গে পোশাকের রুচির পরিবর্তন হয়। এখন গ্রীষ্মকাল চলছে। অন্য যে কোনো সময়ের চেয়ে গরমে টি-শার্টের চাহিদা থাকে বেশি। গত কয়েক বছর ধরে তরুণ-তরুণীর সবার কাছেই বিভিন্ন রঙে-ঢঙের টি-শার্টের কদর দিন দিন বেড়েই চলেছে। তাছাড়া ডিজাইন ও স্থানভেদে সব শ্রেণির মানুষ এই গরমে টি-শার্ট বেছে নিচ্ছেন।

হালকা-পাতলা এমনকি ভালো স্বাস্থ্যের অধিকারী সবাই বেশ স্বস্তিবোধ করেন, ঘরে কিংবা ঘরের বাইরে। সব জায়গাতেই চলে এই পোশাক। গরমে খেলতে, ঘুরতে কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে উঠতে- সব জায়গাতেই মানানসই টি-শার্ট।

ছেলেদের থেকে মেয়েদের টি-শার্টে রয়েছে পার্থক্য। সাধারণত মেয়েদের টি-শার্টের বডি কাট কার্ভ হয়। ছেলেদের স্ট্রেইট। নকশার মাধ্যম হিসেবে বেশির ভাগই স্ক্রিনপ্রিন্ট। মেয়েদের টি-শার্ট সাধারণত একটু শর্ট ও কোমরের কাছে চাপা হয়।


আবার কিছু টি-শার্ট আছে লেন্থ প্রায় হাঁটু পর্যন্ত। এ ধরনের টি-শার্ট স্লিমদের জন্যই বেশি মানানসই। গ্যাবার্ডিন বা ডেনিম দিয়ে টি-শার্ট মানায় বেশি। তবে মেয়েরা লেগিংস, জেগিংস ও পালাজ্জো প্যান্ট দিয়েও টি-শার্ট পরছে। রঙ ও ডিজাইনে বৈচিত্র্য থাকায় সহজেই প্যান্ট কিংবা জুতার সঙ্গে ম্যাচ করে পলো টি-শার্ট পরা যায়।

ক্যাজুয়াল লুকে টি-শার্টের সঙ্গে জিনসের প্যান্ট বেশি মানায়। হাল্কা বা সাদা রঙের টি-শার্ট পরলে নীল বা ছাই রঙের জিন্স, গ্যাবার্ডিন বা সুতি প্যান্টও পরা যায়। তবে ফরমাল প্যান্টের সঙ্গে টি-শার্ট এবং একই রঙের টি-শার্ট ও প্যান্ট পরলে দেখতে ভালো লাগে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //