বৃষ্টিতে জুতা

এই রোদ, হঠাৎ মুষলধারে বৃষ্টি। বৃষ্টির পানিতে রাস্তা কাদা হয়ে গেছে। আপনি হয়তো যাচ্ছেন কোনো কাজে। পরেছেন আর শখের জুতা। কাদা জুতায় লেগে যাচ্ছে। তা ছিটে লাগছে জামা-কাপড়ে। সারাদিন কিন্তু বাড়তি বিড়ম্বনাটুকু নিয়েই কাটাতে হবে। তাই এই সময়টা বুদ্ধি করে বেছে নিন ঝড়-বৃষ্টি-কাদার দিনের বিশেষ উপযোগী জুতা। আর অনেকটাই রক্ষা পাবেন বিব্রত হওয়ার হাত থেকে।

এই সময়টাতে প্লাস্টিক বা পানি প্রতিরোধ স্যান্ডেলই হবে জুতসই। এ সময় স্লিপার না পরে একটু উঁচু স্যান্ডেল পরাই বুদ্ধিমানের কাজ হবে। এতে করে হাঁটতে গেলে কাদা ছিটবে না। আবার কাদা-ময়লা পানি লেগে আপনার পা-ও নোংরা হবে না। এ সময় ভিজলে নষ্ট হয়ে যাবে এমন জুতা, সু বা স্যান্ডেল না পরাই ভালো।

বেল্টওয়ালা আঙুলের কাছটায় আটকানো খোলামেলা প্লাস্টিকের রবারের স্যান্ডেল পরতে পারেন। এতে বাতাস ভেজা পা শুকিয়ে দেবে। এ সময়ের উপযোগী নানা নকশার ফ্যাশনেবল জুতা বাজারে রয়েছে। লাল, নীল, বাদামি, কালো, সবুজ, হলুদ, ছাই রঙের জুতা বাজারে দেখা যাচ্ছে। এসব পরে তারুণরা স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, অফিস কিংবা অনায়াসে সাইক্লিংও করতে পারবেন। এ ছাড়া দুই ফিতার স্যান্ডেলও পরতে পারেন। জুতা তো এখন কেবল পায়ের সুরক্ষা নয়, এটি ফ্যাশনের এক অনুষঙ্গও বটে।

রাজধানীর প্রায় সব বাজারেই পাওয়া যাবে বৃষ্টিতে পরার উপযোগী ফ্যাশনেবল স্যান্ডেল। অ্যাপেক্স, বাটা, বে-এমপোরিয়ামসহ নানা দোকানেই মিলবে এসব জুতা, স্যান্ডেল। একটু কম দামে কিনতে চাইলে চলে যেতে পারেন নিউমার্কেট, এলিফ্যান্ট রোড কিংবা গুলিস্তানে।

দরদাম: অ্যাপেক্সে ১৮০০ থেকে ২৪০০ এবং বাটায় পাবেন ২৫০ থেকে ২০০০ টাকায়। এ ছাড়া বিভিন্ন বাজারে ৫০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন পছন্দের স্যান্ডেল বা জুতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //