মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

কোপা আমেরিকায় পরাজয়ের মধুর প্রতিশোধ নিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির একমাত্র গোলে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েছে আলবিসেলেস্তেরা।

শুক্রবার রাতে সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

নবম মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু পেনাল্টি পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সেলেসাওদের হতাশ করে গ্যাব্রিয়েল জেসুস।

চার মিনিট পর স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি লিওনেল মেসি। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া মেসিকে ফাউল করেন আলেক্স সান্দ্রো। মেসির দুর্বল শট রুখে দিয়েছিলেন আলিসন কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। ছুটে গিয়ে বল জালে পাঠান মেসি।

বিরতির ঠিক আগে পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু শটে তেমন জোর ছিল না।

৬৬তম মিনিটে মেসির দারুণ একটি ফ্রি-কিক ঠেকান আলিসন। ১০ মিনিট পর হের্মান পেস্সেইয়ার বুলেট গতির শটও রুখে দেন ব্রাজিল গোলরক্ষক।

বল দখলে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে আর্জেন্টিনা। শেষ দিকে প্রবল চাপ বাড়ানো দলটি বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল। নির্ধারিত সময় শেষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল মেসি ও তার দলের। সেই হারের প্রতিশোধ নিলো আর্জেন্টিনা।


ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, এডের মিলিটাও, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, আর্থুর মেলো, ক্যাসেমিরো, লুকাস পাকুইতা, গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনো এবং উইলিয়ান।


আর্জেন্টিনা একাদশ: এস্তেবান আনদ্রাদা, হুয়ান ফয়েথ, গ্যাব্রিয়েল পিজেল্লা, নিকলাস ওটামেন্ডি, নিকলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, লুকা ওকাম্পোস, লিওনেল পারেদেস, জিওভানি লো সেলসো, লুকা মার্টিনেস ও লিওনেল মেসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //