বার্সেলোনার নতুন কোচ কিকে সেতিয়েন

কিকে সেতিয়েন বার্সেলোনার নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন। লাস পালমাস, রিয়াল বেটিস ও লেভান্তের সাবেক এই কোচ এবার মেসি-গ্রিজম্যানদের সামলানোর দায়িত্ব নিলেন। অন্যদিকে ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে বিদায় নিতে হয়েছে আর্নেস্তো ভালভার্দেকে।

যদিও গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমি থেকে বার্সা বিদায় নেয়ার পরপরই কোচ আর্নেস্তো ভালভার্দেকে বহিষ্কারের গুঞ্জন উঠেছিলো। লুইস এনরিকে যাওয়ার পর ২০১৭ সালে দায়িত্ব নিয়ে নতুন সুযোগকে কাজে লাগাতে পারেনি স্প্যানিশ এই কোচ। প্রথম শিরোপাটাই হাতছাড়া করেছেন সেমি থেকে বিদায় নিয়েই। যে কারণে আসনটাই হারাতে হয়েছে তাকে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে চারটার দিকে অফিসিয়ালি ভালভার্দের চলে যাওয়া এবং নতুন কোচের দায়িত্বে আসা সেতিয়েনের তথ্য নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

ভালভার্দেকে বিদায় বলে বার্সার টুইট, ফার্স্ট টিমের কোচ হিসেবে এফসি বার্সেলোনা ও আর্নেস্তো ভালভার্দের মধ্যকার চুক্তি শেষ হয়েছে। সবকিছুর জন্য ধন্যবাদ আর্নেস্তো। ভবিষ্যতের জন্য শুভ কামনা।

ভালভার্দেকে উল্লেখ করে এই টুইটের ১৫ মিনিট পর নতুন কোচ হিসেবে কিকে সেতিয়েনের নাম ঘোষণা করেছে বার্সা। স্প্যানিশ এই কোচের সঙ্গে বার্সার চুক্তি হয়েছে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত।

সর্বশেষ স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলে পরাজয়ের পর থেকে ভালভার্দের ভবিষ্যত নিয়ে চূড়ান্তভাবে শঙ্কা দেখা দেয়। লা লিগাতে শীর্ষে থাকলেও সমান ৪০ পয়েন্ট নিয়ে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ। 

২০১৭ সালে ক্যাম্প ন্যুতে যোগ দেবার পর একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিতে পারেননি ভালভার্দে। যে কারণে ৫৫ বছর বয়সী ভালভার্দেকে নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এর মাঝে সাবেক কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজকে কোচ হওয়ার প্রস্তাব দেয় বার্সা। প্রস্তাব ফিরিয়ে দিলে ভালভার্দের বিকল্প খুঁজতে থাকে স্প্যানিশ জায়ান্টরা। 

নতুন কোচ খুঁজে পাওয়ায় আজ চূড়ান্ত সিদ্ধান্ত আসে ক্লাবটি। যার ফলে ভালভার্দেকে বিদায় জানিয়ে মেসিদের কোচিংয়ের দায়িত্ব দিয়েছে কিকে সেতিয়ানকে।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh