ডাকাতি করতে গিয়ে ধরা পড়লেন সালাহ!

বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার মোহাম্মদ সালাহ। ফুটবলার সালাহকে আলাদা চোখে দেখে মিসরীয়রা। দেশটিতে লিভারপুল ফরোয়ার্ডের জনপ্রিয়তা আকাশচুম্বী। লিভারপুলে যোগ দেয়ার পর প্রথম মৌসুমেই জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট।

নিজ দেশ মিশরেও খুব জনপ্রিয় মোহাম্মদ সালাহ। এবার অন্য কারণে পত্রিকার শিরোনাম হলেন তিনি। সালাহর মুখোশ ব্যবহার ডাকাতির ঘটনা ঘটেছে মিসরের রাজধানী কায়রোতে।

কায়রোর পার্শ্ববর্তী নাসর সিটির হুসাইন হায়কল স্ট্রিটের একটি দোকানে হানা দেয় সালাহর ‍মুখোশধারী চার সশস্ত্র ডাকাত। নিরাপত্তারক্ষীরা তাদের উপস্থিতি টের পেয়ে গেলে ডাকাতদল পালানোর চেষ্টা চালায়। তবে শেষ রক্ষা হয়নি। চারজনকেই আটক করে তারা।

মিসর জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৬৭ ম্যাচে ৪১ গোল করেছেন মোহাম্মদ সালাহ। তার কল্যাণে ২০১৮ সালে বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে মিসর।


২০১৭ সালে এএস রোমা থেকে লিভারপুলে যোগ দেয়ার পর সালাহর জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। ইংল্যান্ডের শীর্ষ লীগে নিজের অভিষেক মৌসুমেই ৩২ গোল করে জিতে নেন গোল্ডেন বুট।

গত মৌসুমে ২২ গোল করে খেতাবটা ধরে রাখেন তিনি। এবার ২৬ ম্যাচে ১৬ গোল করেছেন সালাহ। সব মিলিয়ে ৪০ ম্যাচে তার নামের পাশে ২০ গোল। 

চলতি মৌসুমে প্রথম মিশরীয় ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগ জয়ের স্বাদ পাওয়ার দ্বারপ্রান্তে রয়েছেন তিনি।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh