ক্লাসিকো জিতে শিরোপার পথে আরো এগিয়ে বায়ার্ন

বুন্ডেসলিগায় টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অপ্রতিরোধ্য দলটি এবার ছয় ম্যাচ বাকি থাকতেই শিরোপার ঘ্রাণ পাচ্ছে। 

মঙ্গলবার (২৬মে) রাতে অনুষ্ঠিত ইডুনা পার্কে বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। একমাত্র গোলদাতা জার্মান মিডফিল্ডার জশুয়া কিমিচ। প্রথম লেগে নিজেদের মাঠে বায়ার্ন জিতেছিল ৪-০ গোলে।

মাঠে নামার আগে পয়েন্ট টেবিলের শীর্ষ দল বায়ার্ন মিউনিখ আর দুইয়ে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের ব্যবধান ছিল ৪। ২৮তম রাউন্ড শেষে ব্যবধানটা এখন ৭-এ নিয়ে গেল বায়ার্ন। লিগে আর ছয় রাউন্ড বাকি। অতিনাটকীয় কিছু না ঘটলে বায়ার্নকে চ্যাম্পিয়ন বলাই যায়।

দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত খেলায় দুই দলের বল পজিশন ছিল প্রায় সমানে সমান। শুরু থেকেই পাওয়া যাচ্ছিল বিগ ম্যাচের আমেজ। গ্যালারি ফাঁকা থাকলেও টিভি দর্শকদের জন্য ছিল কৃত্রিম আওয়াজ।

একে অপরের প্রতি আক্রমণ, পাল্টা আক্রমণেই চলছিল খেলা। ৪৩ মিনিটে সাফল্য পেয়ে যায় বায়ার্ন। দারুণ এক গোলে দলকে এগিয়ে কিমিচ। তবে ম্যাচে প্রত্যাশা পূরণ করতে পারেননি ডর্টমুন্ডের আর্লিং ব্রট হালান্ড। দ্বিতীয়ার্ধে তাকে মাঠ ছাড়তে হয় চোট নিয়ে।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে ব্যবধান বাড়াতে পারতো বায়ার্ন। তবে দেয়াল হয়ে দাঁড়ান গোলরক্ষক বুরকি। গোরেটজকার নেয়া কোণাকোণি শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন তিনি। পাঁচ মিনিট পর সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল ডর্টমুন্ড। দিনের সেরা সুযোগটি হারান হালান্ড। ডি-বক্সে থরগান হ্যাজার্ডের কাছ থেকে একেবারে ফাঁকায় বল পেয়েছিলেন তিনি। কিন্তু তার শট বোয়েটাংয়ের গায়ে লাগলে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৭১তম মিনিটে জর্ডান সাঞ্চোর নেয়া দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্য থাকেনি। নয় মিনিট পর মাহমুদ ডাহোদের নেয়া দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন নয়ার। দুই মিনিট পর অবশ্য ব্যবধান আরো বাড়াতে পারতো বায়ার্ন। ডি-বক্সের বাইরে থেকে নেয়া রবার্ত লেভানদোভস্কির শট বারপোস্টে লেগে ফিরে আসে।

এরপর আরো কিছু সুযোগ পেয়েছিল দুই দলই। কিন্তু ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন।

২৮ ম্যাচে ২০ জয়, সমান ৪ ড্র ও হারে বায়ার্নের পয়েন্ট ৬৪। সমান ম্যাচে ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭। ১৭ জয়ের বিপরীতে ৬ ড্র ও ৫ হার তাদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //