কোপা আমেরিকার নতুন সূচি প্রকাশ

চলতি বছর কোপা আমেরিকার ৪৭তম আসরের আয়োজন হওয়ার কথা থাকলেও মহামারি করোনাভাইরাসের (কভিড-১৯) কারণে টুর্নামেন্ট পিছিয়ে নেয়া হয় আগামী বছর।

২০২১ সালের ১১ জুন মাঠে গড়াবে কোপা আমেরিকার এবারের আসর। টুর্নামেন্টের ফাইনাল হবে ১০ জুলাই কলম্বিয়ার মেট্রোপলিটন স্টেডিয়ামে।

কোপা আমেরিকার পরিবর্তিত সূচি বৃহস্পতিবার (১৩ আগস্ট) প্রকাশ করেছে আয়োজক সংস্থা কনমেবল। এবারই প্রথম দুটি দেশে আয়োজিত হবে টুর্নামেন্টটি। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে যাওয়া টুর্নামেন্টে কোন গ্রুপে কারা থাকছে, সেটা আগে নির্ধারণ হয়েছে।

নতুন সূচি অনুযায়ী আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে হবে উদ্বোধনী ম্যাচ। বুয়েনস আয়ার্সের মনুমেন্তালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক আর্জেন্টিনা ও চিলি।

আর্জেন্টিনার সঙ্গে ‘এ’ গ্রুপে আছে উরুগুয়ে, অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে আছে ব্রাজিল, কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, একুয়েডর ও পেরু। এদের মধ্যে অস্ট্রেলিয়া ও কাতার অতিথি দল।

চিলির পর ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এরপর ১৯ জুন প্যারাগুয়ে, ২২ জুন অস্ট্রেলিয়া ও ২৭ জুন বলিভিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা।

১২ জুন কলম্বিয়া-একুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে ‘বি’ গ্রুপের খেলা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে। এরপর ১৭ জুন পেরু, ২১ জুন কাতার, ২৪ জুন কলম্বিয়া ও ২৮ জুন ইকুয়েডরের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //