রাষ্ট্রপতি দুপুরে নেপাল যাচ্ছেন

রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ আজ মঙ্গলবার দুপুরে চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপাল যাচ্ছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন বলেছেন, ‘নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে রাষ্ট্রপতি হামিদ মঙ্গলবার চারদিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।’

সফরের সময়সূচি অনুসারে, রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট (নং বিজি ৭১) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশে যাত্রা করবে। বিমানটি স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। 

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে রাষ্ট্রপতি আবদুল হামিদকে অভ্যর্থনা জানাবেন।

সফরকালে রাষ্ট্রপতি হামিদ কাঠমান্ডু ম্যারিয়ট হোটেলে অবস্থান করবেন। এই সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট ভান্ডারী বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার প্রতিনিধিদলের সম্মানে ভোজসভার আয়োজন করবেন।

রাষ্ট্রপতি হামিদ চারদিনের সফরে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় পরিষদের চেয়ারপারসন ও নেপালের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। নেপালের অন্য রাজনৈতিক নেতাদের সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে।

প্রেস সচিব আরো জানান, আবদুল হামিদ পোখারা ও কাঠমান্ডুর ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। তিনি ১৫ নভেম্বর দেশে ফিরবেন। -বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //