আরো এক বছর মন্ত্রিপরিষদ সচিব থাকছেন আনোয়ার

খন্দকার আনোয়ারুল ইসলামকে চুক্তিতে আরো এক বছর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। 

সরকারি চাকরি আইন-২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী অবসরউত্তর ছুটি স্থগিতের শর্তে, আগামী ১৬ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের মেয়াদে মন্ত্রিপরিষদ ও সরকার তাকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব হিসেবে পদায়ন করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) এই চুক্তিভিত্তিক নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং এই নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

সেখানে বলা হয়, আগামী ১৬ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মন্ত্রিপরিষদ সচিব পদে খন্দকার আনোয়ারুল ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে। সেতু বিভাগের সিনিয়র সচিবের দায়িত্ব থেকে গত ১৩ অক্টোবর তাকে মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব দেয়া হয়। গত ২৮ অক্টোবর তিনি নতুন দায়িত্বে যোগ দেন।

খন্দকার আনোয়ার ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। ২০১৩ সালে তিনি সচিব ও ২০১৭ সালে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান।

১৯৮৩ বিসিএস ব্যাচের কর্মকর্তা আনোয়ার পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণে। ডেভেলপমেন্ট প্ল্যানিং এ তার একটি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমাও রয়েছে। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিশ্বব্যাংক, ইউএনএফপিএ, এডিবি, সিআইডিএ, ডিজিআইএস, ইউএনডিপি এর অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পে উপ-পরিচালক, উপ-প্রকল্প পরিচালক, প্রকল্প পরিচালক এবং জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে কাজ করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //