দেশের সকল হাসপাতালে নির্মিত হবে পাবলিক টয়লেট

সারা দেশের সকল হাসপাতালে পাবলিক টয়লেট নির্মাণের পাশাপাশি পুরনো ৮টি মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

একই সঙ্গে খুব শিগগিরই হাসপাতালগুলোতে মেডিকেল বর্জ্য শোধানাগার (ওয়্যাস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট) স্থাপন করার কথাও জানান তিনি।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন ও ছাত্র-ছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, খুব শিগগিরই সারা দেশে মেডিকেল বর্জ্য শোধানাগার (ওয়্যাস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট) স্থাপন করা হবে। এটা স্বাস্থ্য সেবার নতুন উদ্যোগ। এতে করে পরিবেশ দূষণ রোধ ও রোগ প্রতিরোধ হবে। 

মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প তুলে ধরে তিনি বলেন, জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজেগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এরই মধ্যে পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজে কাজ শুরু করা হয়েছে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের সেবার মানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে। মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে। জনগণের ট্যাক্সের টাকায় মেডিকেল কলেজের স্থাপনা যেমন গড়ে ওঠছে তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশুনার ব্যয়ও নির্বাহ হচ্ছে। ভালোমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //