দেশে নতুন ২ করোনা রোগী শনাক্ত, আক্রান্ত বেড়ে ৫৬

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুইজনের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। নতুন আক্রান্ত দুইজনই পুরুষ।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ছয়।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাবিবুর রহমান আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিংয়ে  এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের লক্ষণ থাকায় গত ২৪ ঘণ্টায় পাঁচজনকে আইসোলেশনে রাখা হয়েছে। মোট আইসোলেশনে আছেন ৭৮ জন। ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে দুইজন আক্রান্ত হয়েছেন। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে। তবে কীভাবে তারা আক্রান্ত হয়েছেন, তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। এই বিষয়ে অনুসন্ধান চলছে।

তিনি আরো বলেন, দেশে করোনা পরীক্ষার পরিধি বাড়ানো হয়েছে। ঢাকাসহ দেশের আর চারটি প্রতিষ্ঠানে এখন করোনার পরীক্ষা হচ্ছে। এছাড়া প্রতিটি উপজেলা থেকে দুটি করে প্রতিদিন মোট এক হাজার করোনার নমুনা পরীক্ষার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ব্রিফিংয়ে জানানো হয়, এখন পর্যন্ত ৬২ হাজার ১২৭ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪০৪ জনকে হোম কোয়ারেন্টিন ও ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করা হয়েছে। এই পর্যন্ত ৪৫ হাজার ৭০৪ জনকে কোয়ারেন্টিন মুক্ত করায় বর্তমানে ১৬ হাজার ৭০০ জন কোয়ারেন্টিনে আছে। জনগণকে কোয়ারেন্টিন বিধিমালা কঠোরভাবে মেনে চলার অনুরোধ করা হচ্ছে।

এসময় আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৪০১ জন দেশে প্রবেশ করেছেন। তাদের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এছাড়া সারাদেশে ৩ লাখ ৫৭ হাজার ২৬৫টি পিপিই বিতরণ করা হয়েছে। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৪৬৫টি ফোন কল এসেছে স্বাস্থ্য বাতায়নে এবং এখন পর্যন্ত এখানে মোট ফোনকলের সংখ্যা ১০ লাখ ৪২ হাজার ৯৬২টি। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //