ট্রেন চলবে সীমিত, টিকেট ছাড়া স্টেশনে প্রবেশ নিষেধ

নিজ নিজ কর্মস্থলে সবাইকে ঈদ উদযাপন করতে অনুরোধ জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, করোনার সংক্রমণরোধে ঈদে ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে না। ঈদুল ফিতরের মতো ঈদুল আজহাতেও সীমিত পরিসরে ট্রেন চালু থাকবে।

আজ শনিবার (১৮ জুলাই) সকালে গাজীপুর-ঢাকা পর্যন্ত তৃতীয় ও চতুর্থ রেললাইন প্রকল্পের উন্নীতকরণ কাজ পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আপনারা নিজ নিজ কর্মস্থল এলাকায় অবস্থান করে এবারের ঈদ উদযাপন করুন। কারণ এবারের ঈদে ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে না। টিকিটও বিক্রি হবে শুধুমাত্র অনলাইনে। টিকিটবিহীন কোনো যাত্রী যাতে স্টেশনে প্রবেশ করতে না পারে সে বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

তিনি বলেন, করোনার সংক্রমণরোধে ঈদ উপলক্ষে বাড়তি যাত্রী বহনের কোনো পরিকল্পনা নেই। ট্রেন চলবে স্বাস্থ্যবিধি মেনেই। তবে কোরবানির পশু পরিবহনের জন্য যে অ্যানিমেল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে সে বিষয়ে এখনো কোনো সাড়া মেলেনি বলে জানান তিনি।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ সময় মন্ত্রী বিমানবন্দর রেলস্টেশনের প্ল্যাটফর্ম সংস্কার কাজ ও স্টেশনের সীমানা ঘেরাও নির্মাণকাজ পরিদর্শন করেন। এখানে প্লাটফর্মের উচ্চতা ট্রে‌নের উচ্চতার সঙ্গে সমন্বয় করা হচ্ছে। সেখান থেকে মন্ত্রী পরে গাজীপুর জেলার জয়দেবপুর রেলস্টেশন পরিদর্শন করেন। 

মন্ত্রী বলেন, গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন ট্রেন পরিচালনার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখান থেকে দেশের বিভিন্ন স্থানে ট্রেন চলাচল করে থাকে। তাই জয়দেবপুর থেকে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে এই জংশনকে ডাবল লেনে এবং টঙ্গী থেকে ঢাকা পর্যন্ত চারলেনে উন্নীত করা হচ্ছে। ভবিষ্যতে গাজীপুরের জন্য আলাদা ট্রেনের ব্যবস্থা করা হবে। সে পরিকল্পনা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //