বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরাতে ট্রাম্পকে প্রধানমন্ত্রীর চিঠি

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠি দিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

তিনি বলেছেন, ‘আমরা আশা করছি মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনিদের আরেকজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব।’

আজ শুক্রবার (৭ আগস্ট) দুপুর আড়াইটার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আজ শুক্রবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে যারা দেশে ফিরেছেন তাদেরকে কাজে লাগাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এরই মধ্যে দুই হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।’

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহত চার বাংলাদেশির লাশ ফিরিয়ে আনা হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের তো না আনার কোনো কারণ নেই। তবে সেখান থেকে আমাদের দেশে সরাসরি কোনো ফ্লাইট নেই। তাছাড়া এই মুহূর্তে লাশ আনতে খরচও অনেক বেশি, প্রায় ১২ হাজার ডলার। তারপরও বিষয়টি নিয়ে আমাদের চিন্তা-ভাবনা চলছে। এ ঘটনায় নৌবাহিনীর ২১ সদস্যসহ ৯৯ বাংলাদেশি আহত হয়েছেন। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানকার কমপক্ষে ৩ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। বর্তমানে সেখানে খাদ্য সংকট দেখা দিয়েছে। আমরা মেডিকেল টিম পাঠাতে চেয়েছিলাম। কিন্তু ফ্রান্সসহ বিভিন্ন দেশ এরই মধ্যে সেখানে মেডিকেল টিম পাঠিয়েছে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানে আমরা চাল, বিস্কুট ও নুডলসসহ পর্যাপ্ত শুকনো খাবার পাঠানোর ব্যবস্থা করেছি। যে কোনো মুহূর্তে ফ্লাইট রওনা দেবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //