পেরুর কৃষিমন্ত্রী করোনায় আক্রান্ত

ল্যাটিন আমেরিকার দেশ পেরুর কৃষিমন্ত্রী জোর্গে মন্টিনিগ্রো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে এই তথ্য জানানো হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, করোনার উপসর্গ দেখ দিলে বুধবার করোনা পরীক্ষা করান জোর্গে মন্টিনিগ্রো। তারপর সেই পরীক্ষার ফলে তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলে ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে তাকে আইসোলেশন করে রাখা হয়েছে।

আইসোলেশনে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলে চিকিৎসা সেবা নিচ্ছেন তিনি। প্রতিবেদন অনুযায়ী, কৃষিমন্ত্রী সম্প্রতি খাবারের বাজার এবং ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের জন্য তৈরি কভিড-১৯ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এছাড়া তিনি মহামারি করোনার মধ্যে খাদ্য সরবরাহ ব্যবস্থা সচল রাখতে দেশজুড়ে বেশ কিছু বাজার পরিদর্শন করেন। পেরুর কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিবৃতি দিয়ে এসব তথ্য জানানো হয়েছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, জোর্গে মন্টিনিগ্রোর শারীরিক অবস্থা অতটা খারাপ নয়।

করোনা সংক্রমণে ল্যাটিন আমেরিকার দেশগুলোর মধ্যে পেরুর অবস্থান দ্বিতীয়। ব্রাজিলের পর দেশটিতে সবচেয়ে বেশি অর্থাৎ ৫৪ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া হিসাব অনুযায়ী, পেরুতে করোনায় আক্রান্তদের মধ্যে ১ হাজার ৫০০ এর বেশি মানুষ মারা গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //