করোনাভাইরাস

ব্রাজিলে করোনায় আক্রান্ত ১০ লাখ ছাড়ালো

দক্ষিণ আমেরিকার ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। দেশটিতে নতুন করে রেকর্ড সংখ্যক ৫৫ হাজার ২০৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৮ হাজার ৫৬৮। 

করোনার পরিসংখ্যান সংক্রান্ত ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাব বলছে, ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৯ হাজার ৯০ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের আক্রান্ত প্রায় ২৩ লাখ ও মৃত্যু ১ লাখ ২১ হাজারের বেশি। যুক্তরাষ্ট্রের পরই রয়েছে লাতিন অঞ্চলের বৃহত্তম দেশ ব্রাজিল।

দেশটিতে করোনার আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয় ২৬ ফেব্রুয়ারি। দেশটির কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট ভাইরাসকে সামান্য ফ্লু বলে অভিহিত করেছিলেন। প্রেসিডেন্ট জায়ের বোলসোনারো লকডাউন কড়াকড়ি করার দায়ে ইতোমধ্যে তার দুই স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করেছেন। তার সরকার সস্প্রতি ভাইরাসটি নিয়ে তথ্য দেয়া বন্ধ করে। পরে অবশ্য সমালোচনার মুখে আবার করোনা বিষয়ক তথ্য প্রদানের বিষয়টি শুরু হয়।

ডব্লিউএইচও মহাপরিচালক তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসুস শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন তথ্য দিয়ে বলেন, গোটা বিশ্ব এখন একটি নতুন এবং বিপজ্জনক পর্যায়ে রয়েছে। গত একদিনে যে দেড় লাখ মানুষ শনাক্ত হয়েছে তাদের মধ্যে প্রায় অর্ধেকই হলো আমেরিকা অঞ্চলের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //