বেসরকারি শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রসঙ্গে

গণবিজ্ঞপ্তি প্রকাশের নিমিত্ত সারা দেশের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শূন্যপদের তথ্য সংগ্রহ করেন এনটিআরসিএ (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ)। 

বেশ কয়েকমাস আগেও গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রায় সকল কাজই সম্পন্ন করা হয়। এনটিআরসিএর সদ্য বিদায়ী চেয়ারম্যানের বক্তব্য ও বিভিন্ন সূত্রমতে, প্রায় ৬০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশের কথা ছিলো ফেব্রুয়ারি-মার্চ মাসে। অতঃপর প্রায় চার মাস হতে চললো এখনো গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেননি এনটিআরসিএ। 

তাই একজন নিবন্ধনধারী চাকরিপ্রত্যাশী হিসেবে এনটিআরসিএ'র কাছে জানতে চাই- আমার মতো গণবিজ্ঞপ্তির অপেক্ষায় লাখ লাখ নিবন্ধনধারী চাকরিপ্রত্যাশীদের এই অপেক্ষার পালা শেষ হবে কবে?

এমপিও নীতিমালা অনুযায়ী বয়স ৩৫ বছর পেরিয়ে গেলে বা ৩৫-এর বেশি বয়সীরা আসন্ন গণবিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন না। দুঃখের সংবাদ, ইতিমধ্যে শত শত মেধাবী শিক্ষক নিবন্ধনধারী গত কয়েক মাসে বয়স ৩৫ অতিক্রম করে ফেলেছেন। ফলে আসন্ন গণবিজ্ঞপ্তিতে তারা আর আবেদন করতে পারবেন না বলে মনে হচ্ছে। প্রতিটি দিন যাচ্ছে আর এভাবে বহু নিবন্ধনধারীর কপাল পুড়ছে। 

করোনাকালে প্রায় সব ধরনের অফিসের কার্যক্রম মোটামুটি চলমান রয়েছে। মেধাবী শিক্ষক নিবন্ধন সনদধারীরা শিক্ষক হওয়ার সকল যোগ্যতা অর্জন করেও আর কতোকাল অপেক্ষা করবে? বেকারত্বের অভিশাপ থেকে তারা মুক্তি চায়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অতিসত্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হোক।

সাধন সরকার
একজন নিবন্ধনধারী চাকরিপ্রত্যাশী
৫/এ নারিন্দা লেন, নারিন্দা, সূত্রাপুর, ঢাকা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //