ফনেটিক ইউনিজয়
সৌন্দর্য বাড়াবে প্রযুক্তি পণ্য
মডেল : নিঝুম রুবিনা। ছবি : মঞ্জুরুল আলম।
----

মানুষ সুন্দরের পূজারি। তাই যুগ যুগ ধরেই চলে আসছে সৌন্দর্যচর্চা। তথ্যপ্রযুক্তির ক্রমেই উন্নতির ফলে এখন সৌন্দর্য বাড়াতে সহায়তা করছে প্রযুক্তি পণ্যও। চলুন জেনে নেওয়া যাক এমন কয়েকটি পণ্য সম্পর্কে-

হাই মিরর :
পৃথিবীর প্রথম স্মার্ট আয়নাগুলোর মধ্যে একটি হলো হাই মিরর। এতে সম্প্রতি নতুন সংস্করণ যুক্ত করা হয় এবং এর সাথে রয়েছে হাইস্কিন ডিভাইস। স্মার্ট হোম প্রোডাক্ট ক্যাটাগরিতে ইতিমধ্যে এটা পুরস্কৃত হয়েছে। ব্যবহারকারীর ছবি তোলার মাধ্যমে হাই মিরর ব্যক্তির সৌন্দর্য সম্পর্কে বিভিন্ন তথ্য সরবরাহ করে।

হাই স্কিন : হাই মিরর সাধারণত এত গভীরে গিয়ে কাজ করে না। তবে হাইস্কিন এ কাজটি করে থাকে। এটা ব্যবহারকারীর ত্বকের গভীর বিশ্লেষণ তুলে নিয়ে আসে। মাত্র একটি ছবি তোলার মধ্য দিয়ে যে কারও ত্বক বিশ্লেষণের ক্ষমতা রয়েছে হাইস্কিনের।

স্যামসাংয়ের এস স্কিন : এই ডিভাইসটিও ত্বক পর্যবেক্ষণে সক্ষম। তবে অন্যগুলো থেকে এর পার্থক্য হলো এটা ত্বককে কয়েকটি ভাগে ভাগ করার পর সে অনুযায়ী বিশ্লেষণ করে এবং সমস্যার সমাধান দেয়। এতে রয়েছে এলইডি লাইটের ব্যবহার। যে কারণে ত্বকে সূক্ষ্মভাবে বিশ্লেষণ করতে ডিভাইসটির কোনো সমস্যা হয় না।

স্মার্ট হেয়ার ব্রাশ : স্মার্ট হেয়ার ব্রাশ সঠিক উপায়ে চুল আঁচড়াতে সাহায্য করে। যদি ব্যবহারকারী তার মাথায় বেশ শক্তি নিয়ে এটা ব্যবহার করে, তবে নিজে থেকেই ডিভাসটি কেঁপে ওঠে। তখন ব্যক্তিতে বুঝতে হবে তার আঁচড়ানোর ধরন ঠিক হচ্ছে না।

Disconnect