ফনেটিক ইউনিজয়
গাজর ও আলুর পানীয় দূর করবে এসিডিটি
লাইফস্টাইল ডেস্ক

এসিডিটি সমস্যায় আমরা কমবেশি সকলেই ভুগে থাকি। প্রথম অবস্থায় এ সমস্যা বড় আকার ধারন না করলেও সময়মতো সচেতন না হলে পরে তা মারাত্মক আকার ধারণ করতে পারে। আমাদের খাদ্যাভাসের নানা ভুলের কারণেই এই সমস্যা হয়ে থাকে। বিশেষ করে বেশি ভাজা পোড়া ও তেল মশলা জাতীয় খাবার খেলে বা খাবার সময় একটু আগে, পরে হলে এই সমস্যাটি শুরু হয়। তবে এর সমাধানও আছে। গাজর আর আলুর তৈরি একটি সহজলভ্য পানীয়র সঙ্গে পরিচিত হওয়া যাক যা সহজেই দূর করে এসিডিটির সমস্যা।

গাজর ও আলুর পানীয়
গাজর ডেট্রক্সফুড নামে পরিচিত যা শরীরের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গ ও পাকস্থলীকে টক্সিনমুক্ত রাখতে সহায়তা করে। এবং আলুর রস পেট ঠাণ্ডা রাখতে বিশেষভাবে সহায়ক। তাই প্রতিদিন নিয়ম করে গাজর ও আলুর পানীয় বানিয়ে পান করলে এসিডিটি’র সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এ জন্য নিতে হবে ২টি মাঝারী আকারের গাজর, ১টি মাঝারী আকারের আলু ও ১ইঞ্চি পরিমানের আদা।

প্রস্তুত প্রণালী
গাজর ও আলু ভালো করে ধুয়ে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিতে হবে। এবার আদা কুচি করে তিনটি উপাদান একসাথে ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে জুস বানাতে হবে। তবে খাওয়ার আগে ছেঁকে নিতে হবে।  নিয়মিত খেলে এই জুসটি এসিডিটির সমস্যা দূর করবে সহজেই।

Disconnect