বছরজুড়ে কেমন থাকবে শরীর-স্বাস্থ্য!

বছরজুড়ে আপনার জীবনে আসতে পারে নানা ঘাত- প্রতিঘাত। হতে পারে অনেক উন্নতি কিংবা স্বাস্থ্যের অবনতি। জীবনে আসতে পারে বিশাল পরিবর্তন। তাই পুরো বছর আপনার কেমন যাবে তা সম্পর্কে আগে থেকেই ধারণা রাখতে পারেন। 

মেষ: (২১ মার্চ -২০ এপ্রিল)

বছরটায় আপনার শরীরস্বাস্থ্য নিয়ে কমবেশি সমস্যা লেগেই থাকবে। কাজে আগে থেকে সাবধানতা অবলম্বন করুন। খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে। হজমের সমস্যা, চোখ, হাড়ের সমস্যা লেগেই থাকবে।

বৃষ: (২১ এপ্রিল- ২১ মে)

শরীর নিয়ে কমবেশি সমস্যা থাকলেও তা কাটিয়ে উঠতে পারবেন। তবে টেনশন আপনার স্বাস্থ্যহানির কারণ হবে। সুগার, প্রেশারের মতো রোগে ভুগতে পারেন। অপর্যাপ্ত বিশ্রামের জন্য স্নায়ু বা মাংসপেশি সম্বন্ধীয় সমস্যাগুলো কষ্ট দেবে অনেক। 

মিথুন: (২২ মে- ২১ জুন)

বছরের শুরুতে শরীরস্বাস্থ্য অনুকূল থাকবে। তবে মাঝামাঝি সময় শরীরের বিশেষ যত্নের প্রয়োজন। রাশিচক্রে অষ্টমভাবকে প্রভাবিত করার জন্য অস্থিসংযোগ ব্যথা, চুল, দাঁত, উষ্ণায়ন সম্পর্কিত সমস্যা দেখা দেবে। 

কর্ক: (২২ জুনু-২২ জুলাই)

বছরটায় শরীর-স্বাস্থ্য কমবেশি সমস্যার মধ্যে দিয়ে যাবে। টাইফয়েড, জ্বর, এলার্জি এবং চর্মজাতীয় সমস্যা কষ্ট দেবে। বছরের শুরু থেকে কমবেশি শারীরিক সমস্যা লেগেই থাকবে। 

সিংহ: (২৩ জুলাই-২৩ আগস্ট)

বছরটায় শরীরস্বাস্থ্য বেশ ভালোই থাকবে বলে আশা করা যায়। এপ্রিল থেকে জুনের মাঝামাঝি সময়ে শরীরের প্রতি নজর দিতে হবে। কেননা লিভারজাতীয় সমস্যায় কষ্ট পাবেন। যাদের ডায়াবেটিস আছে তাদের সমস্যা একটু বাড়বে। টেনশন আপনাকে বছরজুড়েই ভোগাবে।

কন্যা: (২৪ আগস্ট-৩ সেপ্টেম্বর)

স্বাস্থ্যই সম্পদ। বছরটায় আপনি সেই সম্পদের অধিকারী হবেন। কর্মচাপ আপনার মানসিকশক্তি বৃদ্ধির সহায়ক হবে। তেমন ক্লান্তিও আসবে। বছরটায় খুব বড় কোনো রোগের আশঙ্কা নেই। তবে বদহজম, কান এবং স্কিনের সমস্যা মাঝেমধ্যে বিব্রত করবে।

তুলা: (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

বছরের প্রথমদিকে শরীরস্বাস্থ্য ভালো থাকবে এবং আপনার ইচ্ছাশক্তি বেশ দেখার মতোই থাকবে। গ্রহস্থিতি কারণে শারীরিক দুর্বলতা মানসিক শক্তির কাছে হার মানবে। তা সত্ত্বেও নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হবে। বদহজম, শিরপীড়া, ডায়াবেটিস, থাইরয়েড জাতীয় সমস্যা বছরভর ভোগাবে।

বৃশ্চিক: (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বছরটায় শরীরস্বাস্থ্যের ক্ষেত্রে মিশ্রফল লাভ হবে। মানসিক এবং শারীরিকভাবে শক্তিবৃদ্ধি পাবে। তবে ছোটখাটো কিছু শারীরিক সমস্যা বিব্রত করবে। রাহুর অবস্থানের জন্য কমবেশি মানসিক সমস্যা থাকবে। তবে তা ধৈর্যশীলতার দ্বারা কাটিয়ে উঠতে পারবেন।

ধনু: (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

বছরটায় ছোটখাটো সমস্যা বাদ দিলে মোটের ওপর শরীর-স্বাস্থ্য ভালোই থাকবে। তবে মানসিকভাবে কিছু উত্তেজনা বৃদ্ধি পাবে। কিন্তু তা সত্ত্বেও কোনো বড় ধরনের শারীরিক সমস্যা যোগনেই। মাঝেমধ্যে কোনো অযাচিত ভয় মনকে প্রভাবিত করবে এবং হৃদকম্পন বেড়ে গিয়ে সমস্যা হতে পারে। 

মকর: (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

শারীরিক দিক দিয়ে বছরটায় মিশ্র ফল পাবেন। শরীরস্বাস্থ্য ভালো থাকবে। বহুদিন ধরে যদি কোনো রোগে ভোগেন তাহলে আরোগ্য মিলবে। বছরটা মাত্রাতিরিক্ত পরিশ্রমের জন্য ক্লান্তিবোধ করতে পারেন। মে মাসের মাঝামাঝি বৃহস্পতি রাশিচক্রে বক্রী হবে। বৃহস্পতি বৃদ্ধিকারক গ্রহ ফলে শারীরিক কোনো কষ্ট এই সময় বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ: (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

 বিশেষ খেয়াল রাখতে হবে নিজের শরীর স্বাস্থ্যের দিকে। জানুয়ারি ২৪ তারিখের দিকে শনি আপনার রাশির দ্বাদশভাবে প্রবেশ করবে এবং গোটা বছর সেখানেই থাকবে। যার ফলে শরীর নিয়ে কমবেশি সারাবছরই সমস্যা লেগে থাকবে। বাড়তে পারে মানসিক অস্থিরতা বা টেনশন। অনিদ্রা এবং পেটের সমস্যা আপনাকে বেশ কষ্ট দেবে। ঘাটতি দেখা দিতে পারে ক্যালসিয়ামের।

মীন: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বছরটায় বড় কোনো শারীরিক সমস্যা নেই। যদি কোনো পুরনো রোগে আপনি ভোগেন তার আরোগ্য লাভ হবে। জ্বর, সর্দি, হজমজাতীয় সমস্যা ছাড়া তেমন মারাত্মক কোনো সমস্যা আসবে না। নিরামিষ ভোজন বিশেষ করে আপনার জন্য সর্বোত্তম। তবে অতিরিক্ত কাজের চাপ আপনাকে ক্লান্ত করবে এবং আত্মবিশ্বাসের ঘাটতি দেখা দিতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //