সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের জ্যেষ্ঠ সদস্য সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী বাবু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

বুধবার (৮ জুলাই) রাত ৮টা ৩৫ মিনিটের দিকে পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। রাশীদ উন নবী বাবু দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন।

বুধবার (৮ জুলাই) রাশীদ উন নবীর মৃত্যুর খবরটি তার বোন সাংবাদিক মনিরা রুমি নিশ্চিত করেন।

রাশীদ উন নবী ৪৫ বছরের সাংবাদিকতা জীবনে দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশবাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিন পত্রিকায় সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০১৯ সালের এপ্রিলে রাশীদ উন নবী বাবুর অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়ে। পরে তিনি ভারতের ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতাল (সিএমসি) এবং মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন।

গত বছরের এপ্রিলে তার অগ্নাশয়ে ক্যান্সার ধরা পড়ে। পড়ে আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসা চলে তার। এরপর উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভেলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেয়া হয়। সেখানে এক মাস চিকিৎসার পর তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দুই মাস কেমোথেরাপি দেয়ার পর তার অস্ত্রোপচার হয়।

সকল চেষ্টা করেও রোগ নিরাময় হয়নি তার। অবশেষে সারা শরীরে ক্যান্সার ছড়িয়ে পড়লে গত দুই মাসে চারবার তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //